কসবায় টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালা

ভজন শংকর আচার্য্য, কসবা(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি ॥ গতকাল রবিবার (১৯ ডিসেম্বর) কসবা উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন অধিদপ্তর আয়োজিত উপজেলা গভর্ন্যান্স প্রজেক্টের আওতায় টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালা স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.আনিসুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন: উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম ও ইউজেডজিপি’র জেলা ফ্যাসিলিটেটর আব্দুল্লাহ আল মুজাহিদ। বক্তব্য রাখেন: উপজেলা কৃষি অফিসার মো.কবির হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.জাফর আহমেদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো.ফারুক আহমেদ, বিনাউটি ইউপি চেয়ারম্যান এডভোকেট মো.ইকবাল হোসেন ও কসবা প্রেসক্লাব সহ-সভপতি নেপাল চন্দ্র সাহা।
বক্তাগন দারিদ্র বিমোচন, ক্ষুধা মুক্তি, সু-স্বাস্থ্য, মানসম্মত শিক্ষা, লিঙ্গ সমতা, সুপেয় জল ও পয়:নিস্কাশন ব্যবস্থা, নবায়ন যোগ্য ও ব্যয় সাধ্য জ্বালানী, ভাল চাকুরী ও অর্থনীতি, উদ্ভাবন ও উন্নত অবকাঠামো, বৈষম্য হ্রাস, টেকসই নগর ও সম্প্রদায়, সম্পদের দায়িত্বপূর্ন ব্যবহার, জলবায়ু বিষয়ে পদক্ষেপ, টেকসই মহাসাগর, ভূমির টেকসই ব্যবহার, শান্তি ও ন্যায়বিচার এবং টেকসই উন্নয়নের জন্য অংশীদারিত্ব বিষয়ে কাজ করার ঐক্যমত পোষন করেন।
কর্মশালায় হস্তান্তরিত দপ্তরের প্রধানগন, ইউপি চেয়ারম্যান, সংরক্ষিত পৌর কাউন্সিলর ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.