শেখ হাসিনা উন্নয়নের রোল মডেলঃ আরব আমিরাতের স্পীকার

প্রধান রিপোর্টার॥ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজেদের জন্য ‘রোল মডেল’ অভিহিত করেছেন সংযুক্ত আরব আমিরাতের প্রথম নারী স্পিকার আমাল আল কুবাইসি। ঢাকায় আইপিইউ সম্মেলনে যোগ দিতে আসা কুবাইসি রোববার বিকালে গণভবনে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, “উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রশংসা করে ইউএইর স্পিকার বলেন, আপনি আমাদের জন্য উরল্লখযোগ্য রোল মডেল।”
সন্ত্রাস-জঙ্গিবাদকে বড় সমস্যা হিসেবে দেখার কথা জানিয়ে আমিরাতের স্পিকার বলেন, তারা শান্তিপূর্ণভাবে জীবন যাপন করতে ভালবাসেন। এসময় প্রধানমন্ত্রী ইসলাম ধর্মের নাম করে সন্ত্রাস-জঙ্গিবাদের নিন্দা জানান বলে জানান প্রেস সচিব।
সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সম্পৃক্ত করে জনসচেতনতা তৈরির কথাও উল্লেখ করেন তিনি। সন্ত্রাস-জঙ্গিবাদের মাধ্যমে ‘অস্ত্র ব্যবসায়ীরা লাভবান হচ্ছে’ বলে প্রধানমন্ত্রী মন্তব্য করেন। নিজে ও নিজের পরিবারের সন্ত্রাসের শিকার হওয়ার কথাও তুলে ধরেন তিনি। দুই দেশের পার্লামেন্টের মধ্যে সহযোগিতা রাখার উপর গুরুত্বারোপ করেন কুবাইসি। সংসদ সদস্যদের সফর বিনিময়ের কথাও বলেন তিনি।
এদিন গণভবনে আইপিইউ সম্মেলনে যোগ দিতে আসা ১৯ দেশের স্পিকার, ডেপুটি স্পিকার ও সংসদ সদস্য সদস্যের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার গণভবনে দেখা করেন। এসময় প্রধানমন্ত্রী বাংলাদেশে আইপিইউ সম্মেলন যোগ দিতে আসায় তাদের ধন্যবাদ জানান এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে তার সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published.