প্রধান বিচারপতি সম্পর্কে প্রকাশ্যে কিছুই বলব না- আইনমন্ত্রী

তাজুল ইসলাম নয়ন॥ মাননীয় আইন মন্ত্রী এডভোকেট আনিছুল হক বলেছেন, প্রধান বিচারপতি সম্পর্কে প্রকাশ্যে আমি কোন কথাই বলব না। যা বলব তা তার সামনেই গিয়ে বলব। গত বুধবার (৩ মার্চ) সচিবালয়ে আইন মন্ত্রনালয়ে সংবাদ সম্মেললে একথা বলেন তিনি। মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্ণিকাট এ সময় উপস্থিত ছিলেন।
আইনমন্ত্রী বলেন, বলা হয়েছে মাননীয় বিচারপতি কিছু মন্তব্য করেছেন। তিনি এ সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন আমি কিছুই বলব না। যে সব বক্তব্য তিনি দিয়েছেন সেসব গণমাধ্যম বিচার করবে। তিনি আরও বলেন, বর্তমান সরকার মত প্রকাশের স্বাধীনতার বিরুদ্ধে এমন কিছু করবে না। ডিজিটাল আইসিটি অ্যাকট যুক্ত করা হয়েছে, ৫৭ ধারায় যদি কোন সংশয় থাকে তা দূর করা হবে।
সংবাদ সম্মেলনে মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নিরাপত্তা ইস্যু যে অভিন্ন হুমকির সম্মুখীন হচ্ছে তা মোকাবিলায় এক সঙ্গে কাজ করবে। দুই দেশের চমৎকার সম্পর্ক বিরাজ করছে যা উত্তরোত্তর শক্তিশালী হচ্ছে। এ সম্পর্কে আইন মন্ত্রী সম্মতি প্রকাশ করে বলেন, তার সঙ্গে যে আলোচনা হয়েছে তা রুটিন কাজ। নিরাপত্তা হুমকি ইস্যুতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র সহযোগীতা বিষয়ে আলোচনা হয়েছে।
৫৭ ধারায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা সম্পর্কে আইনমন্ত্রী বলেন, যদি এ বিষয়ে কোনো মামলা হয়, তাহলে আপনারা জানেন বিচারাধীন কোনো বিষয়ে আমি কোনোও মন্তব্য করি না। তবে ইনডিভিল কোনো বিষয় হলে আমি একান্ডে এ বিষয়ে আলোচনা করতে পারি।

Leave a Reply

Your email address will not be published.