নির্মানের দেড় যুগের মধ্যেই কসবা সরকারী বালক বিদ্যালয়ের ভবনের ছাদ ধ্বসে পড়লো অল্পের জন্য রক্ষা পেলো কোমলমতি শিক্ষার্থীরা

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ গতকাল রোববার (১৪ মে) ক্লাস শুরু হওয়ার মাত্র এক ঘণ্টা পূর্বে কসবা সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর কক্ষের ছাদের বড় একটি(এক চতুর্থাংশ) অংশ ধ্বসে পড়লো। ছাত্ররা অল্পের জন্য বেঁচে গেলো বড় ধরনের দুর্ঘটনা থেকে। সকাল প্রায় নয়টার দিকে বিকট শব্দে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় অভিভাবকদের মাঝেও আতংক ছড়িয়ে পড়েছে।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হুরুন্নাহার বেগম জানান, আমি সহ সকল শিক্ষকগন অফিসে বসেছিলাম। হঠাৎ বিকট শব্দে ক্লাসের বাহিরে থাকা ছাত্রদের চিৎকারে এসে দেখা যায় দ্বিতীয় তলার পশ্চিম পাশের দশম শ্রেনীর কক্ষের ছাদের একটি অংশ (এক চতুর্থাংশ) ধ্বসে পড়ে। অল্পের জন্য বেঁচে গেল আমার বিদ্যালয়ের দশম শ্রেনীর কোমলমতি শিক্ষার্থীরা কারণ তখন ক্লাসে কেউ ছিলোনা। তিনি বলেন বিকট শব্দে এলাকার মানুষ সহ অনেক অভিভাবকও এসে জড়ো হয়। এতে অভিভাবকদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। ১৯৯৮ সালে ফ্যাসিলিটিজ ডিপার্টমেন্টের অধিনে নির্মিত হয় ভবনটি। নি¤œমানের কাজের দরুন নির্মানের দেড় যুগের মধ্যেই এভাবে ছাদ ধ্বসে পড়তে শুরু করেছে। তিনি বলেন ইতোপূর্বেও ছাদের আরো কিছু অংশ ধ্বসে পড়েছিলো এ নিয়ে অভিভাবক ও শিক্ষকরা চিন্তিত। সরেজমিনে গিয়ে দেখা যায় ছাদের বিভিন্ন অংশে ফাটল এমনকি গ্রেটবিমেও ফাটল রয়েছে। অভিভাবক ও ছাত্রদের দাবী অবিলম্বে ভবনটি যেন পরিত্যাক্ত ঘোষনা করা হয়। তা না হলে কখন কোন ক্লাসে আবার ক্লাস চলার সময় এভাবে ধ্বসে পড়ে প্রানহানীর মতো ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published.