পাহাড় ধসে রাঙ্গামাটি, বান্দরবান ও চট্টগ্রামে নিহত ১৩০

রবিউল কক্সবাজার প্রতিনিধি॥ পাহাড় ধসে রাঙ্গামাটি, বান্দরবান ও চট্টগ্রামে নিহত ১৩০, সংখ্যা আরও বাড়তে পারে। গত মঙ্গলবার সকাল থেকে পাহাড় ধসে রাঙ্গামাটি, বান্দরবান ও চট্টগ্রামে নিহত ১৩০ হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে রাঙ্গামাটিতে চার সেনা সদস্যসহ ৯৮ জন। পাহাড় ধসে নিহতের ঘটনায় স্তব্ধ হয়ে পড়েছেন পার্বত্য জনপদের মানুষেরা। নিহতের সংখ্যা যেন আর থামছেই না। সোমবার রাত থেকে পার্বত্য জেলাগুলোয় যে পরিমাণ পাহাড় ধসের ঘটনা ঘটেছে, তার ফলে নিহতের সংখ্যা কোথায় গিয়ে দাঁড়াতে পারে, তা আন্দাজ করতে পারছেন না সংশ্লিষ্ট কর্মকর্তারাও। এখনও অনেক লোক নিখোঁজ থাকায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছেন তারা।
মঙ্গলবার (১৩ জুন) সন্ধ্যা নাগাদ রাঙামাটি,বান্দরবান ও চট্টগ্রামে পাহাড় ধসে ১৩০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এর মধ্যে রাঙামাটিতে সেনা কর্মকর্তাসহ ৯৮ জন, বান্দরবানে ৭ জন এবং চট্টগ্রামে ২৫ জন মারা গেছেন। তিন জেলাতেই এখনও মাটির নিচে অনেকে চাপা পড়ে থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
আরও পাহাড় ধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ পার্বত্য এলাকায় মাইকিং চলছে। এই শোখ সইবার মত নয় তারপরও আমরা আশা করি এই শোক কাটিয়ে উঠে ঘুরে দাঁড়াবে দেশ ও ঐ অঞ্চলের মানুষজন। এর থেকে শিক্ষা ও দিক্ষা নিয়ে এড়িয়ে যাবে আগামীর সুনিশ্চিত নিশ্চয়তার দিকে এবং গড়ে তুলবে সুখের সা¤্রাজ্য।

Leave a Reply

Your email address will not be published.