সাঁওতাল তরুণী ধর্ষণ চেষ্টারকারীদের বিরুদ্ধে মামলা

রংপুর প্রতিনিধি॥ রংপুর চিনিকলের আওতাধীন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের চিনিকলের জমি থেকে উচ্ছেদ হওয়া সাঁওতাল তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে চিনিকলের এক নিরাপত্তা প্রহরীসহ ৩ জনের বিরুদ্ধে। এ নিয়ে আদালতে মামলা করেছেন ঐ তরুণী।
জানা যায়, গত সোমবার গাইবান্ধার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলার বাদী ঐ তরুণী উল্লেখ করেন, গত শনিবার সন্ধ্যায় সাঁওতাল পল্লীর মাদারপুর ও জয়পুর গ্রামে খোলা আকাশের নিচে আশ্রয় নেয়া সাঁওতাল পরিবারগুলোর মধ্যে ত্রাণ বিতরণের জন্য তালিকা তৈরির কাজ করছিলেন ধর্ষণ চেষ্টাকারীরা। কাজ শেষে মাদারপুর থেকে পায়ে হেঁটে জয়পুরপাড়া যাবার সময় হালিম মিয়া, লতিফ ও রুহুল তাকে জাপটে ধরে ধর্ষণের চেষ্টা করে। তার আত্ম চিৎকারে স্থানীয়রা এঁগিয়ে আসলে তারা পালিয়ে যায়। অভিযুক্তরা হলেন- চিনিকলের নিরাপত্তা প্রহরী মাদারপুর গ্রামের  হালিম শেখ (২৮), জমির লিজ গ্রহীতা রুহুল আমিন (৩৫) ও আব্দুল লতিফ (৩৫)।
গাইবান্ধার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট মহিবুল হক সরকার বলেন, আদালতের বিজ্ঞ বিচারক রাশেদা সুলতানা এজাহার আমলে নিয়ে ওই তরুণীর জবানবন্দী গ্রহণ করেন। এ বিষয়ে মঙ্গলবার আদেশের দিন ধার্য করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.