“জনগণের ভোগান্তি , নিশ্চুপ মিডিয়া”

টিআইএন॥ গত রোববার সন্ধ্যায় ম্যাডাম জিয়া লন্ডন সফরে গেলেন । ফেরারি ছেলে তারেক রহমানের সাথে সাক্ষাৎ করতে গেলেন তিনি । যথারীতি মহাখালী -বিমান বন্দরের ভিআইপি সড়ক ব্যবহার করেছেন । ওই সময়’টা ছিল অফিস ছুটির পর মানুষের ঘরে ফেরার সময় । লন্ডন যাওয়া উপলক্ষে ভিআইপি সড়কে চার/পাঁচশো কর্মী দিয়ে শো ডাউনের চেষ্টা করেছেন ম্যাডাম জিয়া । শোডাউন না হলেও ভিআইপি সড়কটি ৩/৪ ঘন্টার জন্য বন্ধ করতে পেরেছিলেন এই কর্মীদের দিয়ে ।
ট্রাফিক জ্যামের ভয়াভহতা এতটাই ছিল যে, ওনার নিজের ফ্লাইট ছিল সন্ধ্যা ৭:৩০ মিনিটে, আর উনি ফ্লাইটে উঠেছেন ৭:২৫ মিনিটে । ভি আইপিতে অপেক্ষমান দলের সিনিয়র নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় পর্যন্ত করতে পারেননি ।
বিমানবন্দরে যাওয়ার একমাত্র সড়কটি দীর্ঘক্ষণ বন্ধ থাকায় শত শত যাত্রী তাদের আন্তর্জাতিক/ অভ্যন্তরীণ ফ্লাইট মিস করছেন এর হিসাব কিন্তু বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে রয়েছে । প্রচন্ড গরমে জ্যামের মধ্যে ঘন্টার পর ঘন্টা আটকে থাকা, যাত্রীদের ফ্লাইট মিস করা – জনগণের এই সব ভোগান্তির খবর কিন্তু কোনো পত্রিকা কিংবা ইলেক্ট্রনিক মিডিয়াতে প্রকাশ হয়নি । কেন হয়নি সেই প্রশ্নের উত্তর কিন্তু জনগণ মিডিয়ার কাছে যেকোনো সময় চাইতে পারে ।
অথচ আওয়ামীলীগের কোনো সহযোগী সংগঠন যদি মিছিল সমাবেশ করে তখন কিন্তু দেখি ওই অনুষ্ঠানের সংবাদের চেয়ে জনগণের ভোগান্তির সংবাদ বড় করে প্রকাশ পায় । এমনকি মাননীয় প্রধানমন্ত্রীকে পর্যন্ত বাদ দেয়া হয়না । নোট : বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সর্বশেষ ২/৩বার ওনাকে দেয়া সম্বর্ধনা বাতিল করে দিয়েছেন , জনগণের ভোগান্তির কথা চিন্তা করে। এই যে, ম্যাডাম জিয়া সকল কাজে লুকোচুরি খেলেন তার মতি গতিতো আগোও ভালো ছিলনা আর এখনতো আরো বেসামাল এমনকি দেশ বিক্রি করেও যদি কোনরকম সুযোগ হয় তাহলেও ক্ষমতার মসনদ চায়। কিন্তু তা হবে এই বাংলার সচেতন জনগণ জীবিত থাকতে?

Leave a Reply

Your email address will not be published.