জাতিসংঘের এসডিজি পুরস্কার পাওয়ায় সোনিয়া বশির কবিরকে অভিনন্দন

তাজুল ইসলাম॥ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০১৭-এর জন্য জাতিসংঘের পুরস্কারে ভূষিত হয়েছেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও বেসিসের পরিচালক সোনিয়া বশির কবির। নারীদের ডিজিটাল শিক্ষার ক্ষমতায়নে ভূমিকা রাখা এবং তথ্যপ্রযুক্তির খাতে এসডিজিতে নেতৃত্বদানকারী হিসেবে তাঁকে সম্মানসূচক এ পুরস্কার দেওয়া হয়। তাঁর এই পুরস্কার অর্জনে অভিনন্দন জানিয়েছে বেসিস।
বেসিসের কার্যনির্বাহী পরিষদ ও সকল সম্মানিত সদস্যদের পক্ষ থেকে বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বার স্বাক্ষরিত অভিনন্দনপত্রে বলা হয়, পুরো বিশ্ব থেকে শতাধিক মনোনয়নকারী থেকে নির্বাচিত ১০ জনের একজন হিসেবে জনাব সোনিয়া বশির কবিরের নির্বাচিত হওয়া দেশের তথ্যপ্রযুক্তি খাত এমনকি বাংলাদেশের জন্য গর্বের। একইসাথে বেসিসের পরিচালক হিসেবেও এই প্রাপ্তি সকলের জন্য অত্যন্ত আনন্দের।
অভিনন্দনপত্রে আরও বলা হয়, এই পুরস্কারের মাধ্যমে নারীর ক্ষমতায়নে জনাব সোনিয়া বশির কবিরের কার্যক্রম আরও ত্বরান্বিত হবে ও তিনি দেশকে এগিয়ে নিয়ে যাবেন। যা ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ভূমিকা রাখবে। তাঁর অগ্রযাত্রায় বেসিস সবসময় পাশে থাকবে।
এ বিষয়ে আরেক বিবৃতিতে বেসিস সভাপতি বলেন, সোনিয়া বশির বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বিকাশে নেতৃত্ত্ব দানকারী এক গুরুত্বপূর্ণ নারী। তিনি কেবল মাইক্রোসফটের বাংলাদেশের প্রধান নন, বরং দেশের তথ্যপ্রযুক্তি খাতের বিকাশের সকল ক্ষেত্রেই তার সরব পদচারনা রয়েছে। দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে তাঁর মতো নেতার প্রয়োজন রয়েছে। আমি বেসিস এর সভাপতি হিসেবে আমার বোর্ডে সোনিয়ার মতো একজন মানুষ অন্তর্ভুক্ত থাকায় গর্ব বোধ করছি।

Leave a Reply

Your email address will not be published.