হাসিনা আপনাকে কী দেবেন

টিআইএন॥ একাত্তরে বাংলাদেশে মুক্তিযুদ্ধের সময় ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী যে ভূমিকা নিয়েছিলেন রোহিঙ্গা সংকটে শেখ হাসিনাকে সেই ভূমিকা পালন করতে হবে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

HASINA APNAKEA KI DEBEA
গত শনিবার সকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রোহিঙ্গাদের দেখতে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা দেওয়ার ঠিক আগ মুহূর্তে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে দা-কুমড়া সম্পর্কের দল বিএনপি। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মহান হওয়ার আহ্বান জানানোর এমন মন্তব্য স্বভাবতই লুফে নেয় দেশের গণমাধ্যমগুলো। মন্তব্য করার ঘণ্টাখানেকের মধ্যেই অনেক অনলাইন সংবাদমাধ্যমে প্রতিবেদন হয়। প্রতিবেদনগুলোর শিরোনাম ছিল অনেকটা এরকম ‘শেখ হাসিনাকে ইন্দিরা গান্ধীর ভূমিকা অবতীর্ন হতে বললেন ফখরুল’।
বেগম জিয়ার গাড়িবহর তখন মহাসড়কে। প্রধানমন্ত্রীকে নিয়ে মির্জা ফখরুলের মন্তব্য এবং অনলাইনে সংবাদ হওয়ার বিষয়টি বেগম জিয়ার কানে তুললেন তাঁরই সফরসঙ্গী বিএনপির এক নেতা। বেগম জিয়া যা শুনে যারপরনাই রাগান্বিত। মির্জা ফখরুলকে সঙ্গে সঙ্গে ঝাড়লেন তিনি।
মির্জা ফখরুলের ওপর ক্ষোভ ঝেড়ে বেগম জিয়া বলেন, ‘আপনি তো কখনো শেখ হাসিনার বিরুদ্ধে একটি কথাও কোনোদিন বলেন না। এখন শেখ হাসিনাকে মহান করার পরিকল্পনায় নেমেছেন। আপনি বিএনপির মহাসচিব নাকি অন্যকিছু।’
বেগম জিয়া দলের মহাসচিবকে আরও বলেন, ‘এত যে শেখ হাসিনাকে এত গুণগান শুরু করেছেন, তিনি আপনাকে কী দেবেন?’ মির্জা ফখরুল আত্মপক্ষ সমর্থন করে কোনো কথা বলেছেন কী না তা জানা যায়নি। তবে চেয়ারপারসনের সঙ্গে তাঁর কথোপকথনের পরবর্তী অংশ যে শ্রুতিমধুর ছিল না তা নিশ্চিত বলা যায়।

Leave a Reply

Your email address will not be published.