মিথ্যা ও সম্প্রিতী নষ্টকারী সোস্যাল মিডিয়া

FILE8748তাজুল ইসলাম নয়ন॥ ইদানিং ঘটা করে মিথ্যা ও বিভ্রান্তীকর উত্তেজনা সৃষ্টিকারী বিভিন্ন সংবাদ প্রচারিত এবং প্রকাশিত হচ্ছে আমাদের ডিজিটাল সভ্যতার সুযোগ নিয়ে সোস্যাল মিডিয়াগুলোয়। এইগুলি কি দেখার কেউ নেই? সরকারের মেধাবি এবং নিয়ন্ত্রণকারী বাহিনীর কি কোন দায়ীত্ব নেই অথবা তাদের কি এই জাতি এবং সরকার ও প্রিয় মাতৃভুমির প্রতি কোন দায়বদ্ধতাও নেই? সময়, সমাজ এবং আমাদের আগামীর তরুন প্রজন্ম মিথ্যা সংবাদ শোনা ও দেখা এবং পড়ার মধ্যদিয়ে বেড়ে উঠেছে। সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন কায়দা কৌশল করে উত্তেজনায় ভরপুর সংবাদ পরিবেশন করে যাচ্ছে অহরহ। এই অবস্থার কি অবসান হবে না?
শুধু যে সমাজ ব্যবস্থা ধ্বংসমূলক প্রচারনা তাই কিন্তু নয় বরং রাষ্ট্র ক্ষমতা দখলের চেষ্টায় মগজ ধোলাইমুলক প্রোগ্রামও পরিচালনা করে যাচ্ছেন ঐ জ্ঞানপাপীরা। মাঝে মাঝে বিট্রেন পলাতক বাংলার কাপুরুষ চৌয্যবৃত্তিতে পারঙ্গম মাফিয়া ডন ও স্বীকৃত জোয়ারী, দুর্নীতিতে এবং সন্ত্রাসী কার্যক্রমে পিএইচডি ডিগ্রিধারী জনাব আলহাজ্জ্ব সৈয়য় মাওলানা চিমায়ে আলম, ভিমায়ে কেরাম, শিয়ালের চিল্লানী, পাগলের কামরানী, কুকুরের গোঙ্গানী, গাউছুল আজম কুতুবে রাব্বানী ড. তারেক রহমান প্রায়শই বিভিন্ন শিক্ষা দিতে মিডিয়ায় আসেন এবং অশিক্ষা ও কুশিক্ষা দিয়ে নিজের জ্ঞান ও গরিমার ধুলিষাৎ করে থাকেন।  আরো দেখা যায় পর্ন ভিডিও এমনকি চটি গল্পের আসরও রমরমাভাবে প্রচলিত রয়েছে এই সদ্য বেড়া উঠা ডিজিটাল মিডিয়ায়। যা সম্পূর্ণ অনৈতিক কথাবার্ত ও সকল ধর্মের বারোটা বাজানো ছাড়া আর কি? ঐসকল প্রতিভারই ইন্টারনেট এবং মোবাইলের মাধ্যমে ছড়িয়ে যচ্ছে যত্রতত্র। কিভাবে এইগুলি বন্ধ করা যায় তা অচিরেই আবিস্কার করা জরুরী হয়ে পড়েছে।
ডিজিটাল সুবিধা নেবে সবাই, তবে ভাল কাজে ব্যবহার করলে বা সুবিধা নিয়ে উপকার হবে। পাশাপাশি খারাপ কাজে ব্যবহার করার জন্য মরিয়া চেষ্টা করে যাচ্ছে শয়তানাশ্রিত মানুষগুলো। উঠতি বয়সের যুবক ও যুবতীরা আর যাতে ধ্বংস হতে না পারে সেইজন্য যুগের চাহিদার সঙ্গে খাপ না খাইয়ে পাল্লাদিয়ে ভাল কাজের সুযোগ দিয়ে খারাপ কাজের সকল প্রবেশদ্বারা বন্ধ করে দিতে হবে। এইজন্য এখনই একটি মেঘা প্রকল্প হাতে নিয়ে ঐ খারাপী এবং খারাপের রাজ্য বিস্তার ঠেকাতে হবে এবং ধ্বংস করতে হবে ঐ সুযোগের স্থানগুলিকে। আমরা পারি এবং পারব এবং আমাদের মজুদকৃত সম্পদ ব্যবহার করেই আমরা বিশ্বে চমক সৃষ্টি করব। প্রয়োজনে সরকারকে সহযোগীতা করব যাতে ঐ খারাপ উদ্যেশ্যে ব্যবহৃত হওয়ার সকল দুয়ার বন্ধ হয়।
আমি এখানে কতগুলো ফেসবুক আইডি এবং ইউরটিউব চ্যানেল এর নাম উল্লেখ করছি এবং আগামীতে আরো করব যাতে করে দ্রুত এই জায়গায় অন্যকিছু প্রবেশ করতে পারে এবং চিরতরে এই আইডি এবং চ্যানেল ও ওয়েব পোর্টালগুলি বন্ধ হয়। সরকারের আগামীর স্থায়ীত্ব নিশ্চিতকরণের লক্ষ্যেই এইগুলির বিরুদ্ধে আশু পদক্ষেপ গ্রহণ করা শ্রেয়। আমিও সরকারের সঙ্গে যুক্ত তাই আমার দায়িত্বটুকু পালন করনার্থে এই লিখা এবং করজোর আবেদন ও নিবেদন। আশা করি তড়িৎ ব্যবস্থা গ্রহণ করে আগামীর শান্তি সমুজ্জ্বল রেখে দেশের উন্নয়ন গতি তরান্বিত করে ভবিষ্যতের নিশ্চয়তা নিশ্চিত করবে।
বিএনপি সংবাদ ২৪; ফেসবুক রিভিউ; নির্যাতিত জনতার কন্ঠ; Kashem Kashem; Razniti24.com; (yourtube): Janatar News Bd; News Update; All time Braking news; lili ninita bd; BD Top news; Boss Saiful; Jahan News bd; Peaceful TV; ARTV; DESh News; DBG News; Bangla Top news; Media jogot; Bongo TV; SK TV; Mask TV; Ifle Shire; Update news bd, News affairs; Top News Today; AR TV.
আমি উপরোল্লেখিত নামগুলো উল্লেখ করলাম আশা করি আপনারা আরো বেশী পাবেন এবং তড়িৎ ব্যবস্থা নিয়ে আগামী দিনের সোস্যাল মিডিয়াকে নিষ্কুলুষ করুন এবং আগামীর পথচলাকে করুন মসৃণ।

Leave a Reply

Your email address will not be published.