মালয়েশিয়া বিনিয়োগ বাড়াতে চায় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতে

প্রশান্তি ডেক্স ॥ বাংলাদেশে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে মালয়েশিয়া বিনিয়োগ বৃদ্ধি এবং ব্যবসার পরিসর বাড়াতে আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশে মালয়েশিয়ার হাই কমিশনার হাজনাহ মো. হাশিম।

গত বৃহস্পতিবার (২০ জুন) ডাক ও টেলিযোগযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বাংলাদেশ সচিবালয়ে তার দফতরে সৌজন্য সাক্ষাতকালে হাইকমিশনার এই আগ্রহের কথা জানান। তবে সেক্ষেত্রে কিছু চ্যালেঞ্জের কথাও এ সময় তুলে ধরা হয়।

বৈঠক শেষে জুনাইদ আহমেদ পলক সাংবাদিকদের বলেন, বাংলাদেশে বেশ কিছু মালয়েশিয়ান প্রতিষ্ঠানের বিনিয়োগ রয়েছে। মালয়েশিয়ার সরকার ও বেসরকারি প্রতিষ্ঠান বাংলাদেশে তাদের বিনিয়োগ আরও বৃদ্ধি করতে এবং ব্যবসার পরিসর বাড়াতে চায়। সেক্ষেত্রে রাজস্বসহ অন্যান্য কিছু বিষয়াদি নিয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, আমরা আশা করছি, সরকারের পক্ষ থেকে সহযোগিতা বিদ্যমান রেখে ব্যবসাবান্ধব ও বিনিয়োগবান্ধব পরিবেশ এবং নীতি প্রণয়নের মাধ্যমে আমরা আমাদের আইটি ও টেলিকম সেক্টরকে আরও এগিয়ে নিয়ে যেতে পারবো।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ড. মো. মুশফিকুর রহমান এবং বাংলাদেশে মালয়েশিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান ইডটকোর পরিচালক ফিন্যান্স আহমেদ জুবায়ের আলী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.