কসবায় বীর মুক্তিযোদ্ধার মোঃ আবুল কালাম এর উপর হামলার অভিযোগ

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি॥ ব্রাহ্মণবাড়িয়া কসবায় এক বীর মুক্তিযোদ্ধার ওপর হামলার অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম (৭২) উপর তার বসতবাড়িতে হামলার এ ঘটনা ঘটে। হামলার বিচার চেয়ে কসবা থানায় অভিযোগ করেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধা।

তিনি উপজেলার খাড়েরা ইউপির দেলী গ্রামের মৃত সোনা মিয়া সর্দারের ছেলে। অভিযুক্ত হামলাকারীরা হলেন- একই গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের ছেলে যোবেল মিয়া (৩৫), সুমন মিয়া (৪০) ও রুবেল মিয়া (২৮) এবং মৃত আবুল কাশেমের ছেলে আনিছ মিয়া (৪০), হানিফ মিয়া (৪৫) ও বাহার মিয়া (৩৫)।

অভিযোগ সূত্রে জানা যায়, হামলাকারীরা মুক্তিযোদ্ধা আবুল কালামের ভাতিজা। তারা মাদকদ্রব্য সেবনকারী ও ব্যবসায়ী। তাদের ভয়ে সাধারণ মানুষ মুখ খুলে সত্য কথা বলার সাহস পায় না। পূর্বেও তারা আবুল কালামের জায়গা সম্পত্তি জবরদখলের জন্য মারধর করে মারাত্মক জখম করে। তার নিজ জায়গায় লাগানো কলাগাছ কেটে তছনছ করে লাউয়ের চারা রোপণের পাঁয়তারার প্রতিবাদ করায় তাকে অকথ্য ভাষায় গালাগাল ও মারধর করে মারাত্মকভাবে জখম করে।

হামলার বিষয়ে জানতে চাইলে অভিযুক্তরা হামলার ঘটনাকে অস্বীকার করে মিথ্যা ও বানোয়াট বলে জানান।

এ বিষয়ে কসবা থানার ওসি মো. রাজু আহমেদ জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.