নাটকীয় হারে আর্জেন্টিনার অলিম্পিক যাত্রা শুরু

প্রশান্তি আন্তর্জাতিক ডেক্স॥ কোপা আমেরিকা জেতার পর অলিম্পিক গেমসে আরেক চ্যালেঞ্জ নিয়ে এসেছে আর্জেন্টিনা। যদিও অনূর্ধ্ব-২৩ দলের লড়াই। তবে সোনার পদক জয়ের মিশনে আজ প্রথম ম্যাচে সুবিধা করতে পারেনি মাসচেরানোর দল। সেঁত এতিয়েনে মরক্কোর কাছে ২-১ গোলে হেরেছে আর্জেন্টিনা।

অলিম্পিকে সাধারণত অনূর্ধ্ব-২৩ দল খেললেও আর্জেন্টিনা দলে তিন জ্যেষ্ঠ নিকোলাস ওতামেন্দি, হুলিয়ান আলভারেজ ও হেরোনিমো রুয়ি খেলেছেন।

ম্যাচের শুরু থেকে দুই দলই আক্রমণাত্মক ফুটবল খেলে। আলভারেজের পর ম্যাচের ২৭ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেওয়ার সুযোগ নষ্ট করেন ওতামেন্দি। এরই মধ্যে প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় মরক্কো। গোছালো আক্রমণে এল খানোসের নিচু ক্রসে সুফিয়ান রাহিমি লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে দেন।

বিরতির পর পেনাল্টি থেকে ব্যবধান ২-০ করে মরক্কো। ৪৯ মিনিটে বল নিয়ে বক্সে আখোমাচকে ফাউল করেন আর্জেন্টাইন ডিফেন্ডার হুলিও সোলের। স্পট কিকে গোল করেন মরক্কোর রাহিমি।

৬২ মিনিটে হ্যাটট্রিকের সুযোগ নষ্ট করেন রাহিমি। ৬৭ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে নেন গুলিয়ানো সিমিওনে। ব্যবধান হয় ২-১। পরে যোগ করা ১৫ মিনিটেও গোল আসেনি। আর্জেন্টিনা যখন হার দেখছিল, তখনই গোল করেন নিকোলাস মেদিনা। তবে অনেক বিতর্কের পর অফসাইডে গোল বাতিল হলে আর্জেন্টিনা হার নিশ্চিত হয়।

অন্যদিকে দিনের অন্য ম্যাচে উজবেকিস্থানকে ২-১ গোলে হারিয়েছে স্পেন।

Leave a Reply

Your email address will not be published.