ব্যর্থতার দায়ে ঢাকা-১৩আসনের আওয়ামীলীগের ২৭ কমিটি বাতিল

প্রশান্তি ডেক্স॥ কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে ঢাকা-১৩ আসনের (মোহাম্মদপুর, বসিলা) এলাকার তিন থানা এবং আট ওয়ার্ডের অন্তর্গত আওয়ামী লীগের ২৭ ইউনিটের কমিটি ভেঙ্গে দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনের সময় টানা কয়েকদিন সহিংসতা হয় ঢাকা-১৩ আসনের বিভিন্ন এলাকায়। আওয়ামী লীগের পক্ষ থেকে মাঠে থাকার নির্দেশনা দেওয়ার পরও অনেকটাই নিষ্ক্রিয় দেখা গেছে স্থানীয় নেতাকর্মীদের। ফলে সেখানকার নেতাদের বিরুদ্ধে আন্দোলন মোকাবিলায় ব্যর্থতার অভিযোগ ওঠে দলের ভেতরে। আসনটির সংসদ সদস্য আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, সাম্প্রতিক আন্দোলন মোকাবিলায় নিষ্ক্রিয় থাকার কারণে ঢাকা-১৩ আসনের আওতাধীন তিন থানা ও আট ওয়ার্ডের অন্তর্ভুক্ত ২৭ ইউনিট কমিটি বিলুপ্ত করা হয়েছে।

দলীয় সূত্রমতে, গত বৃহস্পতিবার রাতে মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে মোহাম্মদপুর, আদাবর ও শেরে বাংলা নগর থানা ও সেখানকার বিভিন্ন ওয়ার্ড নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানক।

শেখ বজলুর রহমান জানান, ভেঙ্গে দেওয়া ২৭টি ইউনিট কমিটি গঠনের জন্য সেপ্টেম্বর থেকে উদ্যোগ নেওয়া হবে। ওই তিন থানা ও আট ওয়ার্ডসহ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সব থানা ও ওয়ার্ডের সভাপতি এবং সাধারণ সম্পাদকের প্রস্তাবিত নাম গত জুনে জমা দেওয়া হয়েছে।

তবে ঢাকা-১৩ সংসদীয় আসনের তিন থানা ও ওয়ার্ডগুলোর প্রস্তাবিত কমিটির নেতাদেরও আন্দোলন মোকাবিলায় মাঠে দেখা যায়নি বলে অভিযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.