রাজনীতি করবেননা: কলকাতায় ধর্ষণ-খুন নিয়ে কেন্ন্দ্রকে প্রধান বিচারপতি

প্রশান্তি আন্তর্জাতিক ডেক্স॥ কলকাতায় চিকিৎসক ধর্ষণ ও হত্যা মামলা নিয়ে রাজনীতি না করতে কেন্দ্র ও পশ্চিমবঙ্গ সরকারের কৌঁসুলিদের অনুরোধ করেছেন ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূদ। গত বৃহস্পতিবার (২২ আগস্ট) সুপ্রিম কোর্টে শুনানিতে সলিসিটর জেনারেল তুষার মেহতা এবং পশ্চিমবঙ্গ সরকারের কৌঁসুলি কপিল সিবালের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময়ের সময় এ অনুরোধ করেন তিনি। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

আর জি কর হাসপাতালের চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনাকে ঘিরে ব্যাপক রাজনৈতিক দ্বন্ধ চলছে। প্রধান বিরোধী দল বিজেপি বিক্ষোভ করছে এবং ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের দিকে অভিযোগের আঙুল তুলছে। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলের দাবি, বিজেপি রাজ্য সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মিথ্যা অভিযোগ করছে।

এমন পরিস্থিতিতে প্রধান বিচারপতি বলেন, এ ঘটনা নিয়ে রাজনীতি করবেন না। আইন নিজের গতিতে চলছে। দ্রুত ও কার্যকর তদন্তের পর আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে সহকর্মীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের চিকিৎসকরা। এর আগে, বিক্ষোভকারী চিকিৎসকদের বিরুদ্ধে কোনও কঠোর ব্যবস্থা নেওয়া হবে না উল্লেখ করে তাদেরকে বিক্ষোভ প্রত্যাহারের আহ্বান জানায় শীর্ষ আদালত।

Leave a Reply

Your email address will not be published.