‘সরকারকে খুশি করার প্রয়োজন নেই, জনগণের পক্ষে প্রচার করুন’

প্রশান্তি ডেক্স ॥ তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, বাংলাদেশ টেলিভিশনকে (বিটিভি) জনগণের মিডিয়া হিসেবে কাজ করতে হবে। সরকার নয়, জনগণবান্ধব হতে হবে বিটিভিকে। গত বুধবার (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ টেলিভিশন পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

নাহিদ ইসলাম বলেন, ‘বিটিভিকে গণমাধ্যমের প্রকৃত নীতিমালা মেনে চলতে হবে। সংস্কারের জন্য আইন ও নীতিমালা পর্যালোচনা প্রয়োজন।’ ছাত্র-জনতার অভ্যুত্থানে যারা নিহত হয়েছেন, তাদের পরিবারের ইন্টারভিউ নিয়ে ডকুমেন্টারি করার আহ্বান জানিয়েছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

তিনি বলেন, ‘প্রান্তিক বা ঢাকার বাইরে ও গরিব মানুষ যারা এই আন্দোলনে নিহত হয়েছেন, তাদের গল্প জনগণকে জানানো দরকার।’ এই সরকার কোনও দলকে উপস্থাপন করে না, এ জন্য প্রচারের ক্ষেত্রে কোনও দলকে প্রাধান্য না দেওয়ার পরামর্শ দেন উপদেষ্টা।

তথ্য উপদেষ্টা বলেন, ‘যারা আওয়ামী সরকারের আমলে অনুষ্ঠান করতে পারেননি, যারা বঞ্চিত ছিলেন, তাদের সুযোগ করে দেওয়া উচিত।’ সরকারকে খুশি করতে যেন কিছুই না করা হয়, সে বিষয়ে বিটিভিকে স্পষ্টভাবে বলে দেন তথ্য উপদেষ্টা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ১৮ আগস্ট বিটিভিতে হামলায় অন্তত ১৮৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির ডিডিজি সাইদুর রহমান। এ হামলায় প্রতিষ্ঠানের কেউ আহত হয়েছেন কিনা জানতে চান তথ্য উপদেষ্টা। সংখ্যালঘুদের ওপর হামলা, বন্যার্তদের দুর্গতি, সারা দেশে চাঁদাবাজি, দখলদারত্ব এবং সীমান্তে হত্যার বিষয়গুলো গুরুত্বসহকারে প্রচারের জন্য নির্দেশনা দেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

Leave a Reply

Your email address will not be published.