৬ষ্ট থেকে ৭ম বর্ষে পদার্পন

সাপ্তাহিত প্রশান্তি আজ ৬ষ্ট বৎসর অতিক্রম করে ৭ম বছরে পা রাখল। গত অতিক্রান্ত বছরটি ছিল হাসিমাখা আনন্দ ও বেদনার ভারে ক্লান্ত তবে সাহসী তেজোদৃপ্ত মনোভাবে ভরপুর। প্রশান্তির গত বছরটি ছিল সম্পুর্ণ নিজস্ব অর্থায়নে এগিয়ে নেয়া ও যাওয়ার প্রত্যয়ের। তবে সফলতার সহিত রাষ্ট্রের দেয়া দায়িত্ব পালনে সর্বাত্মক সাধ্যের অতিরিক্ত চেষ্টা চালিয়ে আজ অবদি সততা ও ন্যায় পরায়নতার এমনকি অপকটে সত্য উপস্থাপনে ১ম স্থানে থেকে দায়িত্বের নিরপেক্ষতা এবং লেখনীর ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। আজ ও আগামীর পথ প্রসস্থকরণে প্রশান্তির ভুমিকা থাকবে অগ্রজে।
গত ছয়টি বছর নিজস্ব অর্থায়নে প্রশান্তি দেখিয়েছে সামাজিক বৈশম্য এবং সরকারের উন্নয়ন ও অগ্রগতি। পাশাপাশি তুলে ধরেছে সকল নেতিবাচকতা এবং ষঢ়যন্ত্রের মুখোশ। প্রশান্তির দায়বদ্ধতা মুক্তিযুদ্ধের চেতনার এবং স্বাধীন বাংলাদেশের স্রষ্টার অভিপ্রায়ের প্রতি। প্রশান্তি এগিয়ে যাবে এবং যাচ্ছে কিন্তু এর অগ্রযাত্রায় শরীক হওয়ার জন্য আপনাকে স্বাগত জানাচ্ছি; বিনীত অনুরোধ জানাচ্ছি আপনি প্রশান্তি পরিবারের সুখে ও দু:খে অংশী হওয়ার জন্য। বিভিন্ন নির্ভরযোগ্য সংবাদ এবং গল্প- কবিতা ও কাহিনী এবং চেতনায় উৎসাহমূলক কর্মকান্ডের ছবি সম্বলিত লিখা আহবান করছি। উন্নয়নের সকল দিক পর্যালোচনায় আনয়ন এবং নেতিবাচক সকল দিকের প্রকাশ যাতে ঐসকল নেতিবাচক দিক চিরতরে আমার সোনার বাংলা থেকে বিতারিত হয়। আপনাদেরকে আমন্ত্রণ জানাচ্ছি যে, আপনাদের দেয়া বিজ্ঞাপন এবং পত্রিকার খরচের যোগান আমাদের একাউন্টে বা সরাসরি প্রতিনিধির মাধ্যমে প্রেরণের জন্য। আমরা স্বচ্ছতায় বিশ্বাস করি এবং এই প্রশান্তি মানবিক কল্যাণে দেশের তরে সততার প্রয়োজনে, সাম্যের ভিত্তিতে আগামীর মূল্যায়নে, ন্যায়ের দন্ডের ন্যার্যতা বৃদ্ধিতে, সুখ ও সম্বৃদ্ধির অগ্রযাত্রা তরান্বিত করণে, চিরস্থায়ী শান্তি অন্নেষণে এবং খোদার দেয়া বিনামূল্যের দানের কাছে পৌঁছাতে ও বেহেস্তবাসী হওয়ার নিশ্চয়তার আলোকে আগামীর স্থীতিশীল অগ্রসরতা আনয়নকল্পে আপনাকে পাশে থাকতে বা পেতে। তবে যত কঠিন ও কঠোর পরিস্থিতিই আসুকনা কেন আমরা আমাদের অগ্রযাত্রা ব্যহত হতে দেবো না। অর্থনৈতিক কষ্ট বা অভাব যতই পরিলক্ষিত হউক না কেন আমরা চলমান এই অগ্রসরতা থেকে পিছপা হবো না। দলের এবং দেশের; সততা ও ন্যায়পরায়নতার প্রয়োজনে জীবনের সকল অর্জন বিলিয়ে দিয়ে প্রশান্তির অগ্রযাত্রা অব্যাহত রাখব।
আপনাদের সকলকে সাধুবাদ জানাই প্রশান্তির পাশে থেকে পরামর্শ এবং সংবাদ প্রকাশে নিরবিচ্ছীন্নভাবে সহায়তা করার জন্য। সাধুবাদ জানাই প্রশান্তি পরিবারের ক্ষুদ্র ও বৃহত্তর পরিধির পরিসর বৃদ্ধিসহ সকলকে নিয়ে একযোগে আগামীর প্রত্যয়ে সহবস্থান নিয়ে দায়িত্বসচেতন হয়ে কর্মকান্ড সচল রাখার জন্য। প্রশান্তি ছিল, আছে এবং থাকবে আপনার পাশে। আপনাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে আগামীর স্বর্গীয় আভার আশার প্রদিপ জেলে অপেক্ষারত থাকলাম।

Leave a Reply

Your email address will not be published.