এক সপ্তাহ বিশ্রামের পরে আজ শেখ হাসিনা দলীয় সভায় যোগ দেবেন

নয়ন॥ যুক্তরাষ্ট থেকে যুক্তরাজ্য হয়ে চিকিৎসা শেষে দেশে ফেরার পর এক সপ্তাহ বিশ্রামের পরে আজ প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা দলীয় একটি সভায় যোগ দেবেন। সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে যোগ দেবেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মাদ আফজাল হোসেন। শুক্রবার রাতে তিনি টেলিফোনে আমাদের প্রতিনিধিকে জানান, মাননীয় প্রধানমন্ত্রী ক্রমেই সুস্থ হয়ে উঠেছেন। আমাদের আজকের কার্যনির্বাহী সংসদের বৈঠকে তিনি যোগ দেবেন এবং সভাপতিত্ব করবেন।

pm in hi
জানা গেছে, নিউইয়র্কে দুসপ্তাহ সফরের পর দেশে ফিরে গত এক সপ্তাহ তিনি বিশ্রামে আছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে তাঁর অপারেশন হয়েছে। ৭ অক্টোবর দেশে ফিরে চিকিৎসকের পরামর্শে তিনি গত কয়দিন ধরে বিশ্রামেই আছেন। বলা যায়, তিনি এক রকম লোকচক্ষুর আড়ালেই ছিলেন। একান্ত পারিবারিক পরিবেশেই সময় কাটিয়েছেন। বাইরের কর্মসূচি আপাতত স্থগিত রেখেছেন।
গত সপ্তাহে তিনি মন্ত্রীসভার বৈঠক স্থগিত রেখেছেন, একনেকের বৈঠকেও যান নি। টেলিভিশনের কোনও খবরেও প্রধানমন্ত্রীকে দেখা যায়নি। গণভবনে বসেই ফাইল দেখছেন। এখন তাঁর সঙ্গে দেখা সাক্ষাৎও সীমিত করা হয়েছে। দলের নেতা, মন্ত্রী, এমপিদের কেউই গত এক সপ্তাহ দেখা করতে পারেন নি। দেশে ফেরার দিনে, গনভবনে প্রবেশের পরে সেখানে উপস্থিত ছিলেন এমন একজন মহিলা আওয়ামীলীগ নেত্রী নাম না প্রকাশের শর্তে জানান, আক্ষরিক অর্থেই প্রধানমন্ত্রী অসুস্থ ছিলেন।
নিচ তলা থেকে ঐদিনে তিনি লিফটে করে দোতলায় যান যেটা তিনি কোনোদিনই করেন নি। ঐ নেত্রি আরও জানান, অপারেশনের পরে নেত্রী যথেষ্ট দুর্বল ছিলেন, বিধায় দোতলা উঠতেও তিনি লিফটের সাহায্য নেন। ডাক্তার তাকে আরও বিশ্রামের কথা বললেও জানা গেছে, প্রধানমন্ত্রী বসে শুয়ে বিশ্রাম নিতে রাজি নন। আজ কালের মধ্যেই প্রধানমন্ত্রী আবারও কাজে নিয়মিত ব্যস্ত হয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published.