ইসির সঙ্গে বিএনপির সংলাপ রাজনীতির জন্য ইতিবাচক

টিআইএন॥ বাংলাদেশের রাজনীতিতে ইতিবাচক অবস্থান ও মনোভাব ছিল এবং আছে। কিন্তু চর্চার অভাবে তা আজ বিলুপ্তির পথে। তাও মন্দের ভাল এখন নেতা/নেত্রীরা পরন্ত বেলায় এসে চর্চা শুরু করেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বিএনপি সংলাপে গেছে, এটা রাজনীতির জন্য ইতিবাচক। আশাকরি তারা আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। গত রোববার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, আমরা সবসময় চাই বিএনপি নির্বাচনে আসুক। কারণ বিএনপি একটা বড় রাজনৈতিক দল। কিন্তু তারা গত নির্বাচনে অংশগ্রহণ না করে অস্তিত্ব সংকটে ভুগছে। তবে আশাকরি তারা আর এ ভুল করবে না।

obaidul kader tell bnp meeting
এই ইতিবাচক মনোভাবের বহি:প্রকাশ দেখতে চাই কথায় ন্যায় সকল ক্ষেত্রে। আশা করি বিএনপিও এর ব্যতিক্রম কিছু করবে না বরং ইতিবাচক মনোভাব নিয়ে চরম রাজনৈতিক সংকটও ওতরিয়ে যাবে। আগামীর জন্য রাখবে একটি সুন্দর ও উজ্জল দৃষ্টান্ত।
এদিকে ইসির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, আগামী বুধবার (১৮ অক্টোবর) ইসির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ রয়েছে। সংলাপে আওয়ামী লীগের পক্ষ থেকে সুনির্দিষ্ট ১১টি প্রস্তাব দেয়া হবে। এটা গোপন কিছু নয়, সংলাপের আগে তারা মিডিয়ার সঙ্গে আলোচনা করবে।
ঢাকার পরিবহন ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, ঢাকায় সিটিংয়ের নামে যানবাহনগুলো নৈরাজ্য চালাচ্ছে। তাদের বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না। সিএনজিগুলো অধিকাংশ ক্ষেত্রে কোনো নিয়ম মানছে না। চট্টগ্রামে সিএনজির অবস্থা আরও খারাপ। এই বিষয়েও একটি যুগান্তকারী পদক্ষেপ এবং জনবান্ধব কর্মসূচী হাতে নিয়ে বাস্তবায়ন প্রক্রিয়াধিন।

Leave a Reply

Your email address will not be published.