কসবায় ভ্রাম্যমান আদালতে মাদরাসা শিক্ষকের ৭দিনের কারাদন্ড

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ গতকাল সোমবার (১৩ নভেম্বর) পরিক্ষার হলে নকলের মাধ্যমে সাহায্য করার অপরাধে  কসবায় এক মাদরাসা শিক্ষককে ৭দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত মাদরাস শিক্ষকের নাম মো.বেলাল হোসেন। তিনি উপজেলার কুটি ইউনিয়নের কাঠেরপুল আজগর আলী দাখিল মাদরাসার সহকারী শিক্ষক।
জানা যায়, গতকাল উপজেলার কসবা কেন্দ্র -১ আড়াইবাড়ী কামিল মাদরাসায় ইংরেজি ১ম পত্র পরিক্ষা চলাকালীন পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম। তিনি একটি কক্ষে কিছু পরীক্ষার্থীদের প্রশ্নের পেছনে লেখা দেখতে পান।  তিনি জানতে চাইলে পরীক্ষার্থীরা জানান আজগর আলী দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মো.বেলাল হোসেনের নাম। পরীক্ষার্থীদের নকলের মাধ্যমে সাহায্য করার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই শিক্ষককে ৭ দিনের কারাদন্ড প্রদান করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা ইসলাম।
এব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.জাফর আহাম্মদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ওই মাদরাসা শিক্ষককে পরীক্ষার্থীদের নকলে সাহায্য করার অপরাধে ভ্রাম্যমান আদালত ৭ দিনের কারাদন্ড প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.