কেন্দ্রীয় জন্মাষ্টমী উৎসব ২০১৬

টিআইএন॥ কেন্দ্রীয় জন্মাষ্টমী উ’সব ২০১৬ এর উদ্বোধন করেন মাননীয় মেয়র জনাব মোহাম্মদ সাঈদ খোকন। উদ্বোধন শেষে মাননীয় মেয়র বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে এই উৎসবে অংশগ্রহণের মধ্যদিয়ে প্রধানমন্ত্রীর শ্লোগান ধর্ম যার যার উৎসব সবার একথা আবারও প্রমাণিত হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ‘জন্মাষ্টমী’ উপলক্ষে ঢাকশ্বেরী জাতীয় মন্দির থেকে বিকেলে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এরপর পলাশী হয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ভবন, গোলাপ শাহ মাজার থেকে নবাবপুর হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।
মহানগর সার্বজনীন পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এ শোভাযাত্রার আয়োজন করে। হিন্দু ধর্মাবলম্বীরা বিচিত্র সাজে শোভাযাত্রায় অংশ নিয়েছেন। অনেকে ধারণ করেছেন হরিণের প্রতিকৃতি। হাতি আর ঘোড়ার ওপর আরোহণ করে পতাকা হাতে উৎসব পালন করতে দেখা গেছে অনেককে। ঢোলের বোর, ব্যান্ডের বাজনা নিয়ে নেচে গেয়ে শ্রীকৃষ্ণের জন্মদিন পালন করেছেন তারা। রাজধানীর বিভিন্ন পাড়া মহল্লা থেকে শত শত ট্রাকে ভক্তরা শোভাযাত্রায় অংশ নেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আমির হোসেন আমু, এম.পি, মাননীয় মন্ত্রী, শিল্প মন্ত্রণালয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো: সেলিম, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দীপু, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তাপস কুমার পাল। আর্শীবাদক হিসেবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব) সি আর দত্ত। সভাপতিত্ত করেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শ্যামল কুমার রায়।

Leave a Reply

Your email address will not be published.