কেবিনেট বৈঠকে মন্ত্রীদের প্রবেশেও দেহ তল্লাশী

টিআইএন॥ গত সোমবার মন্ত্রিপরিষদ বৈঠকে আসা সবাইকে বডি সার্চ করার পর ঢুকতে দেয়া হয়েছে। মন্ত্রীদের হাতে যে ব্রিফকেস থাকে প্রত্যেকটা ব্রিফকেস খুলে চেক করা হয়েছে। এ সময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে আপত্তি জানিয়ে বলেন, মন্ত্রীদের কি এভাবে বড়ি চেক করার প্রয়োজন আছে? জবাবে গোয়েন্দা কর্মকর্তা বলেন, আমাদের উপর এমনই নির্দেশ দেয়া আছে। মন্ত্রীপরিষদ বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।
আগষ্ট মাসে বিশেষ নিরাপত্তার অংশ হিসেবে এই ব্যবস্থা নেয়া হয়েছে। আগষ্ট মাসেই সাধারণত স্বাধীনতা বিরোধীরা অপতৎপরতায় লিপ্ত হয়। বঙ্গবন্ধুকে আগষ্ট মাসে হত্যা করা হয়েছিলো। শেখ হাসিনার উপরও গ্রেনেড হামলা হয়েছিলো আগষ্ট মাসে। এর সাথে সম্প্রতি সারা দেশে জেএমবি আনসারুল্লাহ বাংলা টিমসহ বিভিন্ন জঙ্গি তাদের কর্মকান্ড চালিয়েছে।
জঙ্গিরা ব্লগার, পুরোহিতসহ বিভিন্ন ধর্মের লোকদের হত্যা করেছে। এছাড়া হলি আর্টিজানে হামলা করে বহু বিদেশীকে হত্যা করেছে। এসব ঘটনার প্রেক্ষিতে আগষ্ট মাসে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এদিকে মন্ত্রীদের তল্লাশীর ঘটনাকে সাধুবাদ জানিয়েছেন একাধিক মন্ত্রী। তারা বলেছেন, বিভিন্ন উপায়ে বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে। তারই উদাহরণ ২১ আগষ্ট। তারা বলেন, মন্ত্রীদের অবিশ্বাস করে এই তল্লাশী করা হয়নি। মন্ত্রীর আশেপাশে অনেক লোক থাকে। তারা টাকার লোভে অনেক করতে পারে। মন্ত্রীর গাড়িতে বা হাতে কৌশণে কিছু দিয়ে দিতে পারে। এজন্য বিশেষ এই ব্যবস্থা নেয়া হয়েছে। আমরা একে সাধুবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published.