ব্রাহ্মণগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে মা সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি॥ গতকাল রবিবার (২১ আগস্ট) সকালে কসবা উপজেলার বিন্উাটি ইউনিয়নের ব্রাহ্মণগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে মা সমাবেশ ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী মো. কামাল উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি কসবা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. রাজিব হোসাইন। বিশেষ অতিথি ছিলেন: বেসরকারি সংস্থা ওডিপি’র কেন্দ্রীয় কমিটির চেয়াম্যান মো. আজিজুল ইসলাম বাচ্চু, সাংবাদিক মো. অলিউল্লাহ সরকার অতুল, মো. রুবেল আহমেদ, ও শিক্ষক নারগিছ আক্তার। স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিমা চৌধুরী। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন মো. সাইদুর রাহমান খান।
প্রধান অতিথির বক্তব্যে ডিজিএম মো. রাজিব হোসাইন বলেন, আমি শিক্ষক পরিবারের সন্তান হিসেবে নিজে গর্ববোধ করি। তিনি আবেগে আপ্লুত হয়ে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে ছাত্র-ছাত্রীদের বলেন, তোমরা বড় হয়ে বঙ্গবন্ধুর মত দেশ ও জনগণের কল্যাণে নিজেদের বিলিয়ে দিবে। তিনি মায়েদের উদ্দেশ্য করে বলেন আপনার সন্তানের দিকে আপনার নজর দিতে হবে যাতে সে বিপদগামী হতে না পারে। আপনারা ছেলে মেয়ে পার্থক্য করবেন না। ছেলে সু শিক্ষিত হলে যেমন আপনার সুনাম বয়ে আনবে তেমনি মেয়েও সুশিক্ষিত হলে আপনাদের ও দেশের সুনাম বয়ে আনবে। তিনি বিদ্যালয়ে একটি বৈদ্যুতিক পাখা অনুদান প্রদানসহ বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published.