বড় ধরনের দূঘর্টনা থেকে ট্রেনের রক্ষা ॥ রেলওয়ে থানায় মামলা

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ ট্রেন লাইনে বিপর্যয় ঘটাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন লাইনে পাথরের তৈরী স্লিপার তুলে দিয়েছে একটি সন্ত্রাসী চক্র। চালকের দক্ষতায় বড় ধরনের দুঘর্টনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন। গত ৯ সেপ্টেম্বর রাতে কসবার ইমামবাড়ি রেল স্টেশনে এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় আখাউড়া রেলওয়ে থানায় মামলা হয়েছে।
রেলওয়ে ও জিআরপি থানা পুলিশ সূত্রে জানা গেছে; ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেল পথের ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের ইমামবাড়ি রেলস্টেশন এলাকায় গত শুক্রবার রাতে একটি পাথরের তৈরী স্লিপার রেল লাইনে তুলে রাখে।  রাত ১১টা ২৫ মিনিটের সময় আখাউড়া থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী ৮০৪ নং মালবাহি ট্রেন ইমামবাড়ি স্টেশন অতিক্রম করে। এ সময় চালক সুকৌশলে ট্রেনটি নিয়ন্ত্রনে আনেন। পরে লাইন থেকে স্লীপারটি সড়িয়ে নিলে ট্রেন চলাচল শুরু হয়। খবর পেয়ে রেলওয়ের কুমিল্লা অঞ্চলের জৈষ্ঠ উপসহকারী প্রকৌশলী মো. লিয়াকত আলী মজুমদার, অফিসার ইনর্চাজ কসবা থানা মোহাম্মদ মহিউদ্দিন, আখাউড়া রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল ছাত্তার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ঘটনায় গত শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে রেলওয়ের কুমিল্লা অঞ্চলের জৈষ্ঠ উপসহকারী প্রকৌশলী মো. লিয়াকত আলী মজুমদার বাদী হয়ে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করেছেন।
রেলওয়ের কুমিল্লা অঞ্চলের জৈষ্ঠ উপসহকারী প্রকৌশলী মো. লিয়াকত আলী মজুমদার বলেন; আসন্ন ঈদুল আযহা, নারীর টানে গ্রামের বাড়িতে ফিরছেন মানুষ। ট্রেন লাইনে বড় ধরনের দুঘর্টনা ঘটিয়ে বর্তমান সরকারের ভাব মুর্তি ক্ষুন্ন করতে একটি সন্ত্রাসী চক্র রেল লাইনে স্লীপার তুলে রাখে। এতে বড় ধরনের দুঘটনা ঘটতে পারত।
অফিসার ইনর্চাজ কসবা থানা মোহাম্মদ মহিউদ্দিন বলেন; ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পরিকল্পিত ভাবে দূর্ঘটনা ঘটনোর জন্য কোন সন্ত্রাসী চক্রের কাজ এটি। প্রকৃত রহস্য উদঘাটন করা হবে।
আখাউড়া রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল ছাত্তার বলেন; এ ঘটনায় রেলওয়ে থানায় মামলা হয়েছে। ঘটনাটি তদন্ত করে প্রকৃত রহস্য উদঘাটন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.