বৈরাগী ভাই নিখোজ

সামন্ত হাসান এশা॥ জনপ্রীয় টিভি অভিনেতা, বিশিষ্ট পরিচালক, জাতীয় বেতার শিল্পী, বিখ্যাত নাট্যকার, ফকরুখ হাসান বৈরাগী- আমার বাবা। গত ৭ই আগষ্ট ২০১৬ থেকে তিনি নিখোঁজ। বাসার দারোয়ানের কথানুযায়ী তিনি সেইদিন আনুমানিক ৯.২০ মিনিটে আমাকে কলেজে নামিয়ে আসার পর বাসায় গাড়িটি পাক করে দারোয়ানের কাছে চাবিটি দিয়ে বেড়িয়ে যায়- এই বলে “তোমার খালাম্মাকে চাবিটা দিয়ে দিও”। তিনি একই কাপড়ে বেড়িয়েছিলেন। তাঁর পরনে ছিল সবুজ ফতুয়া ও কালো প্যান্ট। এই ঘটনার পর অতি সত্ত্বর পুলিশ থানায় জি.ডি. করা হয়। পুলিশ এই ব্যাপারে কর্মতৎপরতার অভাব ও অবহেলা দেখালে র‌্যাবের কাছে আবেদন করা হয়। র‌্যাবের কাছে যথেষ্ট তথ্য প্রদান সত্ত্বেও আজ পর্যন্ত কোনো খবর পাওয়া যায়নি। আমরা নিজেরাও জায়গায় জায়গায় খোঁজ খবর নিয়েছি- মসজিদে, দোকান-পাটে, রাস্তা-ঘাটে, আত্মীয়-স্বজনের বাসায়, তাঁর বন্ধু-বান্ধবের কাছে, সহকর্মীদের কাছে কিন্তু তবুও কোনো খোঁজ মেলেনি।
নিখোঁজ হবার পরের দিনই আমার মা ও আমার বোন হাতির পুলে আমার দাদুর বাড়িতে খোঁজ নিতে যায়, যেহেতু আব্বু দাদুকে দেখবার ও সেখানকার কিছু বকেয়া কাজকর্ম সাড়বার ইচ্ছা প্রকাশ করেছিল। তবে সেখানে যাবার পর সাহায্যের বদলে বড় ও ছোট ফুফু আমার মা ও বোনকে মারধোর, কটুক্তি, বকাঝকা ও অত্যাচার করে বেড় করে দেয়। উপরন্তু ওই দিনই আমাদের পারিবারিক ডেভলাপারের এক লোকের সাথে এই ব্যাপারে আলাপ হলে তিনি সাহায্য করতে ইচ্ছুক হলেও পরবর্তীতে তিনি এড়িয়ে যান। তাঁর কথানুযায়ী আব্বু তাকে ফোন দিয়েছে তবে তার কাছে সেই কলটির কম্বর চাওয়া হলে তিনি নম্বরটি হারানোর বাহানা ধরে এড়িয়ে যান। এই দুই ঘটনাই একই সাথে কৌত’হলোদ্দীপাক ও সন্দেহজনক।
অতএব, আমরা নিরুপায় হয়ে আজ আনাদের সাহায্য চাচ্ছি। যদি তাকে ৭ই আগষ্ট, ২০১৬ এর পর কোথাও দেখে থাকেন- দোকানে, রাস্তায়, গাড়িতে, রিক্সায়-যেখানেই হোক, যে কারও সাথেই হোক, যে অবস্থাতেই হোক-দয়া করে প্রদত্ত ফোন নম্বরে আমাদের জানাবেন। আমাদের আশার পথ ফুরিয়ে যাচ্ছে, আমরা আমাদের এই অসহায় মুহুর্তে আপনাদের সাহায্যে আমরা অত্যন্ত ঋণি থাকবো। আমার বাবা, আমার মার জীবনসঙ্গীকে ফিরিয়ে আনতে সাহায্য করুন। যোগাযোগ: ০১৯৬২৭৫৯৯৯৩।
দয়া করে এই ব্যাপারটিকে কেউ হাসি-ঠাট্টার পাত্র বানাবেন না। কোনো মিথ্যা তথ্য, স্প্যাম, কটুক্তি ইত্যাদি করে আমাদের হয়রানি করবেন না। আমাদের সাথে যোগাযোগের নম্বর এই একটিই- অন্য কারও প্রদত্ত নম্বরে বা অন্য কোনো নম্বরে যোগাযোগ করবেন না। এই ব্যাপারে কেউ আপানাদের সাথে যোগাযোগ করলে তা আমাদের জানাবেন

Leave a Reply

Your email address will not be published.