নীতি ও আদর্শহীন কাপুরুষের রাজনীতি জনগণের জন্য অভিষাপ

তসলিমুর রেজা॥ বঙ্গবন্ধুর একটি বিখ্যাত উক্তি দিয়ে শুরু করলাম। “অযোগ্য নেতৃত্ব, নীতি/ আদর্শনীহ নেতা ও কাপুরুষ রাজনীতিবিদদের সাথে এক হয়ে দেশ ও সমাজের কল্যাণে নামতে নেই, তাতে দেশ ও জনগণের সবনার্থই বেশী হয়”। দেশের সবজায়গায় যদি এমন পরিস্থিতি বিরাজমান থাকে তাহলে কল্যাণের চেয়ে অকল্যাণই বেশী হবে। যার নীতি / আদর্শ নাই, তার দ্বারা নেতৃত্ব চলেনা। আর ভীতু ও কাপুরষদের রাজনীতিবিদ হওয়ার প্রয়োজন নাই। আবার মামলা / হামলার ভয়েও অনেকে মেরালী শার লগের শা হয়ে থাকে, রাজনীতি যদি অপনর পেশা হয়ে থাকে, উপার্জনের মাধ্যম হয়ে থাকে তাহলে আমার কিছু বলার নাই।
আর যদি আদর্শীক হয়ে থাকেন, নীতিগতভাবে যদি আপনি সঠিক থাকেন তাহলে কিসের ভয় আপনার? সামনা-সামনি দলের ভুল ত্রুটি তুলে ধরে সংশোধনের সুযোগ করে দিন। তা, না করে অযথা লেজুর ভিত্তি করবেন না, লেজুর ভিত্তি যেমন আপনাকে ডুবাবে তেমনি দলকেও ক্ষতিগ্রস্ত করবে। যে ব্যক্তির আত্মসম্মান নাই, যার কোন ব্যক্তিত্ব নাই, সে কিভাবে জনগণের কল্যাণ করবে???
সারাদেশের তৃণমূল আজ বঞ্চিত, অথচ তাদের রাতদিন পরিশ্রমের ফসলই এই সরকার। আপনাদের লেজুর ভিত্তি ও জি হুজুর আব্বা হুজুরের কারণেই আজ আমাদের এই অবস্থা। যারা প্রকৃত আওয়ামীলীগার তারা যদি এমন করেন তাহলে তৃনমূল ও আপনার এলাকাবাসী কি আশা করতে পারে আপনার কাছ থেকে?? যে সকল নির্বাচনী এলকার তৃনমূল অবহেলিত, বঞ্চিত, যাদের খবর ঐ এলাকার নেতা রাখে না, তাদেরকে বলছি আপনারা স্ব স্ব এলাকায় সংগঠিত হউন, ঐক্যবদ্ধ থাকুন, ঘরে ঘরে কাজ করুন সময়মত আপনাদের নিয়ে প্রধানমন্ত্রীর নিকট হাজির হবো ইনশাল্লাহ।
আমাদের প্রধানমন্ত্রী যেমন দেশের দুখী মানুষের শেষ ঠিকানা তেমনি বাংলাদেশ আওয়ামী লীগের মূল চালিকা শক্তি; তৃণমূলেরও শেষ আশ্রয়স্থল। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

Leave a Reply

Your email address will not be published.