মাশরাফি আবারো কুমিল্লার অধিনায়ক

সোহেল, কুমিল্লা প্রতিনিধি॥  মাসরাফি বিন মুরতজা আবারো কুমিল্লা দলের প্রতিনিধিত্ত করবেন। গত দুই আসরের ন্যায় এবার তার যোগ্যতা, মেধা এবং নেতৃত্বগুনে কুমিল্লা তার কাঙ্খিত লক্ষে পৌঁছবে। দলে খেলেন অবশ্য একজন পেস বোলার আলরাউন্ডার হিসেবে কিন্তু দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব যখন তার উপর তখন তো দলকে সামনে থেকেই নেতৃত্ব দিতে হবে। জাতীয় দলের অধিনায়ক হওয়ার পাশাপাশি তিনি দলকে সম্পূর্ণ বদলে ফেলেছেন তা আমরা সবাই জানি। গত বিপিএলেও তাকে দলে ভিড়িয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং দিয়েছিলেন দলকে নেতৃত্ব দেওয়ার গুরু দায়িত্ব। বিপিএলের আসর শেষে অবশ্য তার উপর দেওয়া দায়িত্ব সঠিকভাবে পালন করে দলের সবার সাহায্য কুমিল্লাকে করেছিলেন চ্যাম্পিয়ন।
আগের দুই আসরের চ্যাম্পিয়ন ট্রফিটাও অবশ্য তার হাতেই উঠেছিল কিন্তু তৃতীয় শিরোপাটা তার হাতে উঠলেও দল ছিলো ভিন্ন । আগের দুই আসরে তিনি নেতৃত্ব দিয়েছেন ঢাকা গ্লাডিয়েটরসকে এবং দলে ছিলো অনেক ভালো ভালো প্লেয়ার যাদের জন্য চ্যাম্পিয়ন হতে এতো বেশি কাঠখড় পোড়াতো হয়নি কিন্তু তৃতীয় আসরের কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলটা ছিলো সাদামাটা দল চমক বলতে সবাই শুধু এক মাশরাফিকেই চিনতো। কিন্তু এই মাশরাফিই কুমিল্লা থেকে তুলে এনেছিলেন আবু হায়দার রনিসহ আরো অনেক ভালো খেলোয়াড়কে।
আগামী ৮ নভেম্বর থেকে মাঠে গড়াতে যাওয়া বিপিএলের ৪র্থ আসরে অধিনায়ক হিসেবে আবারো কুমিল্লাকে নেতৃত্ব দিবেন মাশরাফি বিন মুর্তুজা। আজ গর্ণনিং কমিটির সভা শেষে জানা যায় গত আসরের “এ” ক্যাটাগরির যে কোনো দুজন খেলোয়াড়কে দলে রাখতে পারবেন। সেক্ষেত্রে কুমিল্লা ভিক্টোরিয়ান্স চ্যাম্পিয়ন অধিনায়ক মাশরাফিকে রেখে দিয়েছেন। বিপিএলের ৪র্থ আসরের নিলাম হবে ৩০ সেপ্টেম্বর বিকাল ৩টায়। বিপিএলের ৪র্থ আসরে অংশ গ্রহণ করবে ৭টি দল। বাদ পড়েছে সিলেট নতুন করে আবারো যোগ হয়েছে খুলনা এবং রাজশাহী। বিপিএলের খেলা হওয়ার সম্ভাবনা রয়েছে দুইটি ষ্টেডিয়ামে তবে কোন দুটি ষ্টেডিয়াম সেটা এখনো ঠিক হয়নি।

Leave a Reply

Your email address will not be published.