মধ্যরাতে ঘাতক বাস কেড়ে নিলো ঘুমন্ত স্বামী-স্ত্রীর প্রাণ

রাজশাহী প্রতিনিধি॥ বাসচালক কথন যে ঘুমিয়ে পড়েছিলেন কেউই টের পাননি। টের পাননি চালকের সহকারীও। মধ্যরাতে যাত্রীরা সব গভীর ঘুমে। এসময় নিয়ন্ত্রণহীন বাসটি ঢুকে পড়ে সড়কের পাশের এক বাড়িতে। এতে ঘটনাস্থলেই বাসচাপায় প্রাণ হারান ঘুমন্ত স্বামী ও স্ত্রী। বুধবার দিবাগত রাত পৌনে ২টার দিকে রাজশাহী নগরীর সিটি বাইপাস সড়কের বহরমপুর রেলক্রসিং এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহতরা হলেন বহরামপুর রেলক্রসিং এলাকার বাশির হোসেন (৪০) ও তার স্ত্রী রেশমা বেগম (৩৫)।  বশির রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তার স্ত্রী ও গৃহকর্মীর কাজ করতেন বলে জানায় পুলিশ। বাস চাপায় আহত হয় আরও ১০ জন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে অলৌকিকভাবে অক্ষত রয়েছে নিহত দম্পতির তিন শিশু সন্তান।
রাজপাড়া থানার ওসি আমান উল্লাহ জানান, রাত পৌনে ২টার দিকে কেয়া পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব ১১-৭২৮৪) চাপাইনবাবগঞ্জ থেকে ঢাকা যাচ্ছিল। এসময় চালক ঘুমিকে পড়ায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের বাসিন্দা বশিরের বাড়িতে ঢুকে পড়ে। এতে ঘটনাস্থলেই বশির ও তার স্ত্রীর মৃত্যু হয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা বাসের নিচ থেকে তাদের লাশ উদ্ধার করে।  ওসি জানান, বাসটির কিছু অংশ বশিরের পাশের বাড়িতেও ঢুকে পড়েছে। এতে দিপু মিয়া (৩৫) ও চম্পা বেগম (৩০) নামে এক দম্পতি গুরুতর আহত হয়েছেন। তাদের আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর দুর্ঘটনার পরই বাসের চালক, সুপারভাইজার ও হেলপার পালিয়ে যায়।
রামেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আরিফুল ইসলাম জানান, দিপু মিয়া ও চম্পা বেগম ছাড়াও আরও ছয় বাসযাত্রীকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন-মামুন (৩০), ফিরোজ (৪০), মানিক(৩১), এমদাদুল (৩৪), উত্তম (৫০) ও শরীফ (২৩)।
এছাড়া মোবারক (৫৫) ও টিপু (৩৪) নামে আরও দুই বাসযাত্রী চিকিৎসা নিয়েছেন। আহত বাস যাত্রীদের বেশিরভাগের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে। আবুল কালাম আজাদ (৫৩) নামে ওই বাসের এক যাত্রী জানান, দুর্ঘটনার বেশ কিছুক্ষণ আগ থেকেই বাসের চালক তন্দ্রাচ্ছন্ন ছিলেন। কয়েকবার তাকে সতর্কও করেন যাত্রীরা। পরে বহরামপুর রেলক্রসিংয়ের বাঁক না নিয়ে চালক সরাসরি বাড়ির ভেতরে গাড়ি ঢুকিয়ে দেয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।
রাজপাড়া থানার ওসি আমান উল্লাহ জানিয়েছেন, বাসচালককে গ্রেফতার করতে পুলিশ চেষ্টা করছে। দম্পতির মৃত্যুর ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হবে। দূর্ঘটনা কবলিত বাসটিকে উদ্ধার করে থানায় নেয়া হয়েছে বলে জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published.