কসবায় গণশুনানিতে দুদক কমিশনার আমিনুল ইসলাম আমাদের দ্বিতীয় যুদ্ধ হচ্ছে দুর্নীতি মুক্ত দেশ গড়া

ভজন শঙ্কর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি॥ বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার এ.এফ.এম.আমিনুল ইসলাম বলেন; আমাদের দ্বিতীয় যুদ্ধ হচ্ছে দুর্নীতি মুক্ত দেশ গড়া। তিনি বলেন- দুর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তিনি সরকারি কর্মকর্তা- কর্মচারীদের দুর্নীতি মুক্ত থেকে তাদের দায়িত্ব সুষ্ঠু ও নিষ্ঠার সাথে পালন করার আহ্বান জানান। তিনি গতকাল বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও বিশ্বব্যাংকের সহযোগীতায় এবং দুর্নীতি দমন কমিশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত উপজেলার সরকারি ৯টি দপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে তাদের কার্যালয়ের দুর্ণীতি নিয়ে গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।
উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন; ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লুৎফুন নাহার, দুর্নীতি দমন কমিশনের পরিচালক (প্রতিরোধ) মো. মনিরুজ্জামান, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবদুল আজিজ ভূইয়া, উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আনিছুল হক ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিন সুলতানা, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, ব্রাহ্মণবাড়িয়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আরজু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ খন্দকার আলমগীর আহম্মেদ ও উপজেলা আওয়ামীলীগ যুগ্ম আহবায়ক এম.জি হাক্কানী।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ও কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন; দুর্নীতি দমন কমিশনের কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক মো. আবুল কালাম আজাদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মুন্সী রুহুল আমিন প্রমুখ। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন- উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওঃ আব্দুল হান্নান ও পবিত্র গীতা পাঠ করেন- সাংবাদিক নেপাল চন্দ্র সাহা।
অনুষ্ঠানে দ্বিতীয় পর্যায়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লুৎফুন নাহারের সঞ্চালনায় গণশুনানিতে উপজেলার ভুক্তভোগী ও সুবিধা বঞ্চিতদের অভিযোগের সরাসরি প্রশ্নের জবাব দেন উপজেলা ভূমি অফিসের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মোস্তফা, সাব-রেজিষ্টার মো. আহসানুল হাবিব, উপজেলা সেটেলম্যান্ট কর্মকর্তা মো. আবদুল্লাল আল মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাপস চক্রবত্তী, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মো. ফজলুল হক, উপজেলা সমবায় কর্মকর্তা মো. ফারুক সুলতান, ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির কসবা আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক(ডিজিএম) মো. শাহাদাৎ হোসেন ও উপজেলা সমাজসেবা কর্মকর্তার পক্ষে মো. মনিরুজ্জামান।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম বলেন; মাননীয় আইন মন্ত্রী এডভোকেট আনিসুল হকের দিকনির্দেশনায় এবং সকল মহলের আন্তরিক সহযোগীতা নিয়ে কসবা উপজেলাকে দুর্নীতি মুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলব। তিনি এ ব্যাপারে সকল শ্রেণী পেশার লোকজনের সহযোগীতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published.