প্রধানমন্ত্রী দেশে ফিরছেন, জনগণের বিশাল সংবর্ধনা ও ভালবাসায় সিক্ত

তাজুল ইসলাম॥ প্রধানমন্ত্রী আজ দেশে ফিরেছেন, সংবর্ধনা দিতে প্রস্তুত আওয়ামী লীগ ও এদেশের জনগণ। যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকাল পাঁচটা ২০মিনিটে প্রধানমন্ত্রী ঢাকায় পৌঁছেছেন। এর আগে বৃহস্পতিবার রাত ৮টা ৫৫ মিনিটে (স্থানীয় সময়) এমিরেটসের ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া ডুলসে ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করেন। দুবাই হয়ে আজ বিকেলে তিনি নিজ দেশ ঢাকায় পৌঁছান।
ঢাকা এয়ারপোর্ট থেকে হাজার হাজার জনতা গণভবন পর্যন্ত সড়কের দুই ধারে সাবিবদ্ধভাবে প্রধানমন্ত্রীকে সুভেচ্ছা, স্বাগতম এবং প্রাণের ভালবাসায় বরণ করে নিয়ে জানান দেন… এগিয়ে যান আমরা আছি আপনার পাশে। ১৭ দিনের এই সফরে বিশাল অর্জনের জন্য তাঁকে সংবর্ধনার মাধ্যমে সম্মান জানাতে পেরে জাতি আজ উচ্ছসিত। আগামী দিনের সকল কর্মকান্ডে জাতি তাঁর সাথে থাকবে আছে এবং সর্বশক্তি দিয়ে সহযোগীতা করে যাবে এটাই এই সংবর্ধনার মুল লক্ষ্য। শেখ হাসিনা এবং বাংলাদেশ এক এবং অবিচ্ছেদ্য অংশ। প্রধানমন্ত্রী ও এদেশের জনগণ এক হয়েই এগিয়ে নিয়ে যাচ্ছে দেশ মাতৃকা আমাদের সোনার বাংলা বাংলাদেশকে। জয় শেখ হাসিনার, জয় সোনার বাংলার, জয় এদেশের মেহনতি মানুষের, জয় বঙ্গবন্ধু শেখ মুজিবের আত্মার এবং আত্মার এদেশিয় সন্তানদের।
প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিকে ঢাকার বিভিন্ন এলাকা থেকে এমনকি ঢাকার বাইরে থেকেও মানুষ এসেছে, ভালবাসার টানে, বুক ভরা গর্ব প্রকাশ করার লক্ষ্যে। যার যার সামর্থানুযায়ী বেনার ফেস্টুন এবং রকমারী সাজে সজ্জিত হয়ে ভালবাসা প্রকাশ করেছেন এবং প্রাণের নেত্রী হাসিমুখে হাত নেড়ে কখনো গাড়ির জানালা দিয়ে হাসিমাখা মুখখানা দেখিয়ে হাত নেড়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগে থেকেই ঢাকা বেনার ফেষ্টুন এবং পোষ্টার ও চিকা মেড়ে শুভেচ্ছা, ভালবাসা এবং অনুভুতি প্রকাশ করেছিল বাঙ্গালী জাতি। যা আজ শুধু বাস্তবে রূপদান করেছে মাত্র।

Leave a Reply

Your email address will not be published.