মাত্র দুই দিনেই ফুসফুসের সব ময়লা পরিস্কার

তাজুল ইসলাম॥ যারা ধুমপান করেন, তাদের ফুসফুসের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা শতভাগ। এছাড়া পৃথিবীতে এমন অনেক মানুষ আছেন যারা কখনোই ধুমপান করেন না, কিন্তু তারপরেও তাদের ফুসফুসে অনেক সমস্যা হতে পারে। সুতরাং আপনি ধূমপান করুন আর নাই করুন, আপনার ফুসফুসে সমস্যা হতেই পারে। এজন্য মাত্র ৩দিনের মধ্যে কীভাবে আপনার ফুসফুসকে পরিস্কার করবেন। তার জন্য নিেে¤œাক্ত পদ্ধতিগুলো অবলম্বন ও অনুসরণ এবং পালন করুন।
১। রাতে ঘুমানোর আগে আপনি ১ কাপ লেবু, আদা, থানকুনি অথবা পুদিনা পাতার চা পান করুন। এই চা পানের মাধ্যমে আপনার দেহ থেকে সমস্ত টক্সিন বের হয়ে যাবে যা দেহের জন্য ক্ষতিকর। এই পদ্ধতি মেনে চলার সময় এমন কোন কাজ করা যাবেনা যা ফুসফুসের ওপরে চাপ প্রয়োগ করে।
২। সকালে নাস্তা করার আগে ৩০০ মিলিলিটার পানির সাথে ২টি লেবুর রস চিপে পানির সাথে মিমিয়ে পান করুন।
৩। আঙ্গুর বা আনারসের জুস বানিয়ে পান করুন, কারণ এই দুটি ফলের জুসে রয়েছে প্রচুর পরিমানে অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের দেহের শ্বাস-প্রশ্বাস নেয়ার পদ্ধতিকে উন্নত করে।
৪। সকালের নাস্তায় ও দুপুরের খাওয়ার সময়ে খাদ্য তালিকায় রাখুন গাজরের জুস। গাজরের জুস দেহের রক্তে ক্ষারের পরিমাণ বৃদ্ধ করে।
৫। দুপুরে খাবার খাওয়ার সময় কলার জুস, নারকেলের শ্বাস, পালংশাক খেতে পারেন। কারণ এই খাবারগুলোর মরেধ্য আছে পটাশিয়াম যা দেহের বিষাক্ত টক্সিন পরিস্কার করতে সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published.