মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আবেদন

আছছালামু আলাইকুম,

——————

বরাবর,
জননেত্রী শেখ হাসিনা।
মাননীয় সভানেত্রী,
বাংলাদেশ অাওয়ামীলীগ।
——————-

বিষয় : তৃণমূল বিষয়ক সম্পাদকের পোস্ট কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করন প্রসংগে।

হে জনদরদী নেত্রী,
—————
অমি নিন্ম স্বাক্ষরকারী বাংলাদেশ অাওয়ামীলীগের একজন নগন্য কর্মী ও সমর্থক।
নবম শ্রেনীতে পড়ার সময় ১৯৮১ সালে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও কলেজে পড়ার সময় কলেজ ছাত্রলীগের সভাপতি সহ থানা ও জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে অান্দোলন, সংগ্রামে, নির্বাচনে তৃণমূল পর্যায়ে অনেক জায়গায় নেতৃত্ব দিয়েছি।

বর্তমানেও তৃণমূল পর্যায়ে জড়িত অাছি, রাস্তা ঘাট, হাট বাজার, বাস, লন্চ, ট্রেইন, চায়ের দোকান, সব জায়গাতে বিতর্ক করে দলকে জিতিয়ে এনেছি, সারাদেশের লক্ষ লক্ষ তৃণমুলের নেতা কর্মীরা দলের পক্ষে অবস্হান নিয়ে দলকে টিকিয়ে রেখেছে বা জিতিয়ে এনেছে। বিনিময়ে নগদ কিছু পাওয়ার অাশায় নয়। শুধু মাত্র প্রাপ্য অধিকার ও মূল্যায়ন পাওয়ার জন্য।

হে দেশদরদী নেত্রী,
————–
অাপনি সহ অমাদের দলের অনেক নেতাই মাঝে মধ্যে বলে থাকেন, তৃণমূল হলো দলের প্রান, তৃণমূলই দলকে ক্ষমতায় নিয়ে অাসে, তৃণমুলের নিবেদিত প্রান কর্মীরাই দলকে টিকিয়ে রেখেছে। তৃণমূলকে অবমূল্যায়ন করে কিছুই করা হবে না।
কিন্তু অাসলেই কি তৃণমূলকে মূল্যায়ন করা হয়েছে ? কেউ কি তদারকি করেছেন তৃণমূল কেমন অাছে ? সারাদেশের তৃণমূল অাজ অবহেলিত ও বন্চিত। তারা শুধু প্রাপ্য সন্মানটুকু চায়। নির্বাচিত নেতারা তাদের মূল্যায়ন করছে কিনা ? অথবা তাদের অবহেলা করছে কিনা সেই খবর কেউ রাখেনা।

শুধু সভা সেমিনারে বা টিভিতে তৃণমুলের কথা বললেই হবেনা, কাজে কর্মে তাদের মূল্যায়ন করার জোড় দাবী জানাচ্ছি।

হে তৃণমুলের শেষ অাশ্রয়স্হল নেত্রী
—————————
তাই অাগামী ২২/২৩ তারিখের জাতীয় কাউন্সিলে কেন্দ্রীয় কমিটিতে তৃণমুল বিষয়ক সম্পাদকের পদ সৃস্টি করার জন্য সবিনয়ে অনুরোধ করছি।
যে সম্পাদক দলের পরামর্শক্রমে একটি শক্তিশালী উপ-কমিটি গঠন করে সারাদেশের তৃণমূলকে দেখাশুনা করবে। তৃণমুলের সুবিধা অসুবিধা, অভাব, অভিযোগ, স্হানীয় নেতৃত্ব তাদের মূল্যায়ন করছে কিনা ইত্যাদির প্রতিকারের উপায়সহ প্রতিবেদন অাকারে অাপনার নিকট জমা দিবে, যাতে করে অাপনি ব্যবস্হা নিতে পারেন।

ফলে তৃণমুলের মূল্যায়ন হবে, সকল নির্বাচিত প্রতিনিধিরাগন ও মূল্যায়ন করতে বাধ্য থাকবে।

হে দলের প্রানের নেত্রী,
—————–
সবিনয়ে অনুরোধ করছি অামার এই প্রস্তাবনার অালোকে উল্লেখিত তৃণমূল বিষয়ক সম্পাদকের পদ সৃস্টি করলে সারাদেশের তৃণমূল জেগে উঠবে এবং দলের জন্য অনেক কল্যান বয়ে অানবে ইনশাল্লাহ !!

পরিশেষে অাপনার সু-স্বাস্হ্য কামনা করছি।

জয়বাংলা জয়বঙ্গবন্ধু,
জয় হউক, দেশমাতা শেখ হাসিনার।

নিবেদক…
তসলীমুর রেজা,

কসবা, ব্রাম্মনবাড়ীয়া।

Leave a Reply

Your email address will not be published.