হারের মাঝেও আছে প্রশান্তি এবং আগামীর প্রত্যয়

স্পোটস ডেক্স॥ বাংলাদেশ ক্রিকেট দলের উত্থান ও পতনের মধ্যে রয়েছে আগামীর প্রত্যাশা। আমি মনে করি এই ম্যাচে হারাটা বিশাল কোন ঘটনা নয়। এটি একটি খেলার অংশ। যে ভাল খেলবে সেই জিতবে। এটাই নিয়ম। গত ম্যাচে আফগানিস্থান ভাল খেলেছে কিন্তু হেরেছে আর গতকালের ম্যানে আফগানিস্তান তাদের খেলার ধারাবাহিকতা অধ্যাহত রেখে একটু বোলিংয়ে মনযোগ দিয়েছে আর সেই ফল তারা পেয়েছে। তবে সেই ফলটা বেশী ব্যবধান বা স্থায়ীত্বের হতে দেয়া যাবে না। আগামী খেলায় বাংলাদেশ ঘুরে দাঁড়াবে এটাই স্বাভাবিক।
গত ম্যান থেকে শিক্ষা নিয়ে আগামী ম্যাচে প্রত্যাপর্ন হতে দেশীয় জওয়ান বাহাদুরদের। আমার মনে হয় মাঝে মাঝে একটি পরাজয়ের স্বাদ দরকার। আর পরাজয়ের স্বাদ থেকেই বের হয়ে আসবে আগামীর জয়ের মানসিকতা এবং নায়ক। আমি নিজে এই পরাজয়ে দুষের কোন কিছু দেখি না এবং দলকে দোষারূপের কোন কারণও খুঁজে পাই না। দেশবাসী তথা সমর্থকদের বলতে চাই আপনারাও জয় এবং পরাজয় দুটোই উপভোগ করতে শিখুন এবং অভ্যস্থ হউন। তাহলে আমাদের ব্যক্তি জীবনের উন্নতি সাধিত হবেং এবং জীবনের যাপিত দিনগুলো হবে সুন্দর এবং আনন্দের।
বাংলাদেশ দলকে উৎসাহিত করতে চাই তোমাদের অর্জন এবং মাঠের খোলোয়ারসুলভ মনোভাবের জন্য। আমি বিশ্বাস করি তোমরাই পারবে, তোমরাই বিজয় ছিনিয়ে আনবে আগামীর জন্য। মন খারাপ বা দুষারোপ না করে বরং নিজেকে প্রস্তুত কর আগামী ম্যাচের জন্য। যেখানেই খোচট ঠিক সেখান থেকেই আবার শুরু। সেই দিন আফগানরা ভাল খেলেছে এবং জয় পেয়েছে তাই তাদেরকে শুভেচ্ছা ও স্বাগতম। তাদের দলকে আশ্বস্ত করতে চাই তোমরা এগিয়ে যাও একদিন তোমরাও বিশ্বসেরা হবে। যেমনি বাংলাদেশ হাটি হাটি পা করে এগিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.