নূর চৌধুরীর রাজনৈতিক আশ্রয় বাতিল করেনি কানাডা: আইনমন্ত্রী

তাজুল ইসলাম নয়ন॥ গত কয়েক দিনের মিডিয়া খোরাক ছিল নূর চৌধুরীর কানাডায় রাজনৈতিক আশ্রয় বাতিলের বিষয়। হায়রে দেশীয় এবং আন্তর্জাতিক মিডিয়া। কি পেলাম বা জানলাম তাও বোধগর্ম নয়। যাক আমাদের মাননীয় আইনমন্ত্রী মহোদয় এডভোকেট আনিছুল হক বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি নুর চৌধুরী রাজনৈতিক আশ্রয় বাতিল করেনি কানাডা সরকার।’ গত শনিবার দুপুরে সচিবালয়ে নিজের কার্যালয়ে এ কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, বাংলাদেশের পত্রিকাগুলোতে এ রকম খবর পাওয়ার পরে আমাকে নিউ ইয়র্ক থেকে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ফোন করেছিলেন। আমাদের দুজনের আলোচনার প্রেক্ষিতে এই খবরটার সত্যতা জানতে কানাডায় বাংলাদেশের হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করি এবং সেখানকার হাই কমিশনার জানান, এই সংবাদটি সর্বৈব অসত্য। তিনি তার জায়গা থেকে কনফার্ম করেছেন এটার কোনো সত্যতা পাওয়া যায়নি।
আনিছুল হক বলেন, কানাডায় বাংলাদেশের হাই কমিশনার ওই দেশের সাংবাদিকদের পাশাপাশি নূর চৌধুরীর আইনজীবীর সঙ্গেও যোগাযোগ করেছেন। এছাড়া কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বাংলাদেশ ডেক্সেও হাই কমিশনের পক্ষ থেকে যোগাযোগ করে ওই সংবাদের কোনো সত্যতা পাওয়া যায়নি বলেও জানান আইনমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published.