সৈয়দ হক সকলের আর এই হককে শ্রদ্ধা না জানানো কোন সভ্যতার লক্ষণ!

টিপু সুলতান॥ সৈয়দ হককে বিএনপির কেউ শ্রদ্ধা জানাতে না আসাটা খুবেই দুঃখজনক’ আল-আমীন আনাম: সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের প্রতি শেষবারের মতো শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, পেশাজীবী, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সর্বস্তরের জনগণ একে একে কবির প্রতি শেষ শ্রদ্ধা জানাতে আসলেও বিএনপির পক্ষ থেকে কোন নেতাকর্মীকে দেখা যায়নি।
সৈয়দ হকের মরদেহে শেষ শ্রদ্ধা জানাতে এসে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, কবি সাহিত্যিককে আমারা দল দিয়ে বিচার করি এটা ঠিক না। এতো বড় একজন কবিকে বিএনপির কেউ শ্রদ্ধা জানাতে না আসা খুবই দুঃখজনক।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকের দিন শোকের। আরও একটি কষ্টের সংবাদ যে বিএনপির পক্ষ থেকে কেউ শ্রদ্ধা জানাতে আসেনি। একজন বড় মাপের মানুষ, দেশের একজন বড় সব্যসাচী লেখক, এমন একজন মানুষকে শ্রদ্ধা জানাতে না আসাটা মেনে নেওয়া যায় না। বিএনপির এমন কাউকে আমি দেখিনি যে শ্রদ্ধা জানাতে এসেছেন। এটি খুবই দুঃখজনক।
তিনি আরও বলেন, মহান এই কবির স্বাধীন দেশে মুক্তিযুদ্ধের পরেও বেঁচে থাকার প্রয়োজন ছিল। উনি আরও বেঁচে থাকলে আমরা অনেক কিছুই পেতাম। মহান কবির মৃত্যুতে আমরা শোকাহত।
জাফরুল্লাহ চৌধুরী প্রত্যাশা করনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর শেষ শ্রদ্ধা জানাতে আওয়ামী লীগ যাবে তা হলে দেশ ও জাতির ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের লক্ষ্য অর্জিত হবে।

Leave a Reply

Your email address will not be published.