ইংল্যান্ড দলকে নিরবিচ্ছিন্ন নিরাপত্তা দেয়া হবে: ডিএমপি

রাইসলাম॥ আসন্ন ইংল্যান্ড টিমের বাংলাদেশ সফর উপলক্ষে গত ৪ অক্টোবর, ১৬ শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিরাপত্তামূলক মহড়া পরিদর্শনকালে ডিএমপি কমিশনার বলেন- ইংল্যান্ড জাতীয় ক্রিকেট টিমের বাংলাদেশ সফর নিরাপদ ও সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ নিরবিচ্ছিন্ন ও নজির বিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে। কমিশনার বলেন- আমরা এই সিরিজ সুষ্টু ও নিরাপদ করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছি। খেলোয়াড়দের হোটেলে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছি। খেলোয়াড়রা যখন রাস্তা দিয়ে যাবে তাদের ভিভিআইপি মর্যাদায় রোড প্রটেকশন দেয়ার ব্যবস্থা করেছি। তিনি আরও বলেন- স্টেডিয়ামের নিরাপত্তার জন্য ডিএমপি ও বিসিবি যৌথভাবে ব্যবস্থা গ্রহন করেছে। আমাদের ইউনিফর্মধারী পুলিশ সদস্য ও গোয়েন্দা সংস্থার সদস্যরা রাত দিন নিরাপত্তা বিধানের জন্য মোতায়েন রয়েছে।
এছাড়াও তিনি বলেন- সমগ্র স্টেডিয়াম এলাকা সিসি টিভি ক্যামেরার আওতাভূক্ত থাকবে। আমাদের স্থাপিত ভেন্যু অপারেশন সেন্টারের মাধ্যমে সিসিটিভি দিয়ে সার্বক্ষনিক তদারকি করবে। স্টেডিয়ামে প্রবেশকালে প্রত্যেক দর্শনার্থীদের আর্চওয়ে দিয়ে প্রবেশ করতে হবে। ডিএমপি ও বিসিবি সদস্যরা যৌথভাবে দুই স্তরে তল্লাশী করবে। কোন প্রকার দাহ্য পদার্থ, ছুুরি, চাকু, অস্ত্র, ব্যাগ ইত্যাদি নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।
স্টেডিয়ামের দোকান সম্পর্কে কমিশনার বলেন- যে দিন খেলা হবে তার আগের দিন সন্ধ্যায় সমস্ত দোকান বন্ধ থাকবে এবং পুরো এলাকায় আমাদের স্পেশাল ইউনিট দিয়ে সুইপিং করা হবে। আপনারা জানেন আমাদের গৃহীত নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট টিমের সদস্যরা সন্তোষ প্রকাশ করেছে। আমরা সকল জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্টে বিশ্বমানের নিরাপত্তা দিয়েছি যা নজিরবিহীন। তিনি আসন্ন ইংল্যান্ড সফর সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সম্মানিত নগরবাসীর প্রতি আহবান জানান। উক্ত নিরাপত্তা মহড়া পরিদর্শনে ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.