বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ছাত্রলীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে………..আইনমন্ত্রী

ভজন শংকর আচার্য্য, কসবা(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত বাংলাদেশ ছাত্রলীগের গর্বের ইতিহাস ঐতিহ্য রয়েছে। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ছাত্রলীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, রাজাকার,আলবদররা এখনো দেশকে অকার্যকর করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমান শেখ হাসিনার সরকার জাতির পিতার বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে বিশ^দরবারে সুনাম অর্জন করেছে। মন্ত্রী গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে কসবা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।
উপজেলা ছাত্রলীগ সভাপতি ও পৌর মেয়র মো.এমরান উদ্দিন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্ভোধক ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ সভাপতি মো.মাসুম বিল্লাহ এবং প্রধান বক্তা ছিলেন জেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক মো.রাসেল মিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন: ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আল মামুন সরকার, উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আনিসুল হক ভূইয়া, আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব এডভোকেট রাশেদুল কাউসার ভূইয়া জীবন, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. মনির হোসেন, উপজেলা আওয়ামী লীগ যুগ্ন-আহ্বায়ক এমজি হাক্কানী, কাজী মো.আজহারুল ইসলাম ও আলহাজ¦ রুহুল আমিন ভূইয়া বকুল।
উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক মো. মনির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন: সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাখাওয়াত হোসেন নিজাম, সদস্য সচিব কাজী মানিক, পৌর কাউন্সিলর মো.আবু জাহের, ছাত্রলীগের সাবেক সভাপতি মো.মনির হোসেন ও মো.এমরাহান, সাবেক সাধারন সম্পাদক তারেক মাহমুদ প্রমূখ।
সম্মেলনে মো.মনির হোসেনকে সভাপতি, মো.আফজাল হোসেন রিমন কে সাধারন সম্পাদক ও মো.ইসতিয়াক আলম জনি কে সাংগঠনিক সম্পাদক করে ৫৯সদস্য বিশিষ্ট বাংলাদেশ ছাত্রলীগ কসবা উপজেলা শাখার কমিটি ঘোষনা করা হয়।
তার পূর্বে আইনমন্ত্রী উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলামের সভাপতিত্বে স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুত সমিতি কসবা জোনাল অফিসের আওতায়  ১ কোটি ৪৩ লাখ ৩৮ হাজার টাকা ব্যয়ে ৪টি গ্রামের প্রায় ১১ কিলোমিটার বিদ্যুতায়িত ৭৯৯ জন গ্রাহকের মাঝে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন। তাছাড়া উপজেলা কৃষি সম্প্রসারন বিভাগ আয়োজিত উপজেলার ৫৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন করেন। তাছাড়াও উপজেলা শিক্ষা অফিস আয়োজিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উপজেলার ১৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ, মাল্টিমিডিয়া, প্রজেক্টর ও স্পিকার বিতরন করেন। মন্ত্রী উপজেলার ১৫০ জন অসচ্ছল মুক্তিযোদ্ধার মাঝে চিকিৎসা সহায়তা বাবদ ১৩ লাখ ৪০ হাজার টাকা বিতরন করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.আনিসুল হক ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম সহ উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক,মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.