ব্যালট এর মাধ্যমে একাধিক প্রার্থীর ফয়সালা হবে এবারের সম্মেলনে:ওবায়দুল কাদের

টিআইএন॥ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে বিভিন্ন পদে একাধিক প্রার্থী থাকলেও নির্বাচনে ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন কমিশনের দ্বারা প্রার্থী নির্বাচন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ কোনো পদের জন্য ফরম বিক্রয় করে না। যদি কোনো পদের জন্য একাধিক প্রার্থী থাকে তবে নির্বাচন কমিশন এবং স্বচ্ছ ব্যালট পেপারের দ্বারা প্রার্থী নির্বাচন করা হবে। এই নির্বাচনে ভোট প্রদান করবেন শুধুমাত্র কাউন্সিলররা। গত বুধবার ধানমন্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে চট্রগ্রাম বিভাগীয় দপ্তর উপ-কমিটির বৈঠকে এসব কথা বলেন তিনি।
কাদের বলেন, একমাত্র আওয়ামী লীগ দলের অভ্যন্তরে এবং বাইরে গণতন্ত্রের চর্চা করে। কাউন্সিলরদের অনুমতি ছাড়া স্বয়ং সভানেত্রীও কাউকে কোনো পদ থেকে বাদ দিতে পারে না। তিনি বলেন, আগামী ১৯ অক্টোবরের মধ্যে সম্মেলনের সমস্ত কার্যক্রম শেষ হবে। আমরা অন্যদের মত জাম্বুমার্কা কমিটি করবো না। এবারের কমিটি হবে স্বচ্ছ এবং কার্যকারী। সম্মেলনের মাধ্যমে একটি শক্তিশালী টিম ওয়ার্ক তৈরী হবে যা দলকে নেতৃত্ব দিবে সঠিক ভাবে।
তিনি বলেন, সম্মেলনে সভানেত্রী শেখ হাসিনা উদ্বোধনী ভাষণ দিবেন এবং দেশের মানুষের উদ্দেশে কথা বলবেন। কাদের বলেন, আমাদের দেশ থেকে উগ্রবাদ নিশ্চিন্ন হয়ে গেছে তা ভাবার কোনো কারণ নেই। প্রকাশ্যে আমাদের বিরোধী করার মত এখন বিরোধী কোনো দল নেই, যা আছে সাম্প্রদায়িক শক্তি। সাম্প্রাদয়িক শক্তিকে নিশ্চিন্ন করতে সম্মেলন শক্তি যোগাবে। সভায় আরো উপস্থিত ছিলেন- দিপু মনি, খালিদ মাহমুদ চৌধুরী, সুজিত রায় নন্দী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.