কসবায় সাংবাদিক সোলেমান খানের জন্মদিন উদ্যাপন

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মনবাড়িয়া) প্রতিনিধি ॥ কসবা প্রেসক্লাব সভাপতি মো.সোলেমান খানের ৫৫ তম জন্মদিন আনন্দঘন পরিবেশে পালন করলেন স্থানীয় সাংবাদিক ও তাঁর শুভার্থীরা। গতকাল ( ১৪ই অক্টোবর) শুক্রবার সন্ধ্যায় কসবা প্রেসক্লাব কার্যালয়ে মিলাদ, আলোচনা সভা ও কেক কেটে দিনটি উদ্যাপন করেন।
প্রেসক্লাব সহ-সভাপতি নেপাল চন্দ্র সাহার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ; কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো.আনিসুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন: কসবা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, কসবা পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগ কসবা উপজেলা শাখার যুগ্ন-আহবায়ক এমজি হাক্কানী, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, ওডিপি চেয়ারম্যান মো.আজিজুল ইসলাম বাচ্চু. কসবা পুরাতন বাজার ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক মো.জিয়াউল হুদা শিপন, পৌর আওয়ামী লীগ সাধারন সম্পাদক মো.হুমায়ুন কবির, সাহেবাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো.হুমায়ুন কবির, ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সদস্য মো.আরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো.মনির হোসেন, সাধারন সম্পাদক মো.আফজাল হোসেন রিমন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কসবা প্রেসক্লাব সাধারন সম্পাদক মো.আবুল খায়ের স্বপন, অধ্যাপক আবদুর রকিব স্বপন, প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক মো.লোকমান হোসেন পলা। অনুষ্ঠানের শুরুতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মো.সোলেমান খানকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম। পরে বিভিন্ন শ্রেনী পেশার নেতৃবৃন্দ ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। অতিথিবৃন্দ সোলেমান খানের দীর্ঘসময় ধরে সৎ সাংবাদিকতাসহ সামাজিক সাংস্কৃতিক বিভিন্ন আন্দোলনে  আপোষহীন নেতৃত্বের  ভূঁয়সী প্রশংসা করে তাঁর দীর্ঘজীবন কামনা করেন।
মো.সোলেমান খান তাঁর বক্তৃতায় বলেন, “আপনাদের ভালবাসায় আমি অভিভূত, তবে শংকিতও বটে। কারন জীবন থেকে সময় চলে যাচ্ছে। আমার অনেক কাজ বাকী। পরিবার, সমাজ ও রাষ্ট্রের কাছে যে দায়বদ্ধতা রয়েছে তা করে যেতে হবে”। তিনি মাদককে কসবার প্রধান সমস্যা হিসেবে চিহ্নিত করে বলেন; আমাদের তরুনরা ধংশ হয়ে যাচ্ছে। ছাত্রলীগের তরুন নেতৃত্বকে মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং নিরোধে কাজ করার জন্য তিনি আহবান জানান। তিনি আদর্শ সাংবাদিকতা চর্চায় সকল মহলের সহায়তা চান। অনুষ্ঠান চলাকালীন সময়ে বিসিএস ক্যাডার এসোসিয়েশনের মহাসচিব গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব মোশারফ হোসেন টেলিফোনে মো.সোলেমান খানকে জন্মদিনের শুভেচ্ছা জানান। অপরদিকে সাবেক ইউএনও  ও বর্তমানে শেরপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ আরিফুল ইসলাম টেলিফোনে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে প্রেসক্লাব সদস্য স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ,লেখক মো.আবদুল কাইয়ুমের রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া করা হয়। এতে দোয়া পরিচালনা করেন উপজেলা কেন্দ্রিয় মসজিদের পেশ ইমাম মাওলানা আবদুল হান্নান ।
জানা যায়, সারাদেশ ও বিভিন্ন দেশ থেকে সাংবাদিক, রাজনীতিক, রাষ্ট্রদূত, প্রেস মিনিস্টার সহ শত শত বন্ধু বান্ধব ও শুভাকাঙ্খিগন ফোন, ফেইসবুক, ইমু,হোয়াটস এ্যাপ ও টুইটারে সাংবাদিক সোলেমান খানকে জন্মদিনের শুভেচ্ছা জানান।
এদিকে তাঁর প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী শিশু শিক্ষা প্রতিষ্ঠান সিডিসি’র ছোট্র শিশুরা ওইদিন সকাল ১০টায় কেক কেটে সকলে মিষ্টিমুখ কওে নেচে-গেয়ে আনন্দ উপভোগের মাধ্যমে তাদেও প্রিয় স্যারের জন্মদিন পালন করে।

Leave a Reply

Your email address will not be published.