মাশরাফিদের শাস্তির বিরুদ্ধে নিরব প্রতিবাদ

রাইসলাম॥ সোমবার ‘মাশরাফি সাব্বিরের জরিমানা, বাটলারকে স্রেফ তিরস্কার’ শিরোনামে চ্যানেল আই অনলাইনের ফেসবুক লাইভ সেশনে ফেসবুক বন্ধু রাকিব হোসাইন হেমন্ত; সুস্মিতা শ্যামা সহ অনেকেই এই অভিনব একটা প্রস্তাব দিয়েছেন। তাদের প্রস্তাবটা এরকম: ‘আউট হলে উদযাপনে যেহেতু আপত্তি তাই পরের ম্যাচে বাটলার আউট হলে পুরো গ্যালারি মুখে আঙুল দিয়ে ‘চুপ’ হয়ে যাবে! পিন-পতন নীরব হয়ে যাওয়ার ভংগি হতে হবে সেটা! সমস্যা না থাকলে যোগ দেবেন ক্রিকেটাররাও।’
এরইমধ্যে লাখ লাখ টাইগার ক্রিকেট ভক্ত আমাদের ফেসবুক পেজে প্রস্তাবটিতে ইতিবাচক সাড়া দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তাটি ছড়িয়ে দিয়েছেন। সে ধারাবাহিকতায় চ্যানেল আই অনলাইনের ক্যামেরায় প্রতীকী প্রতিবাদের আলোকচিত্র কোলাজটি ধারণ করেছেন তানভীর আশিক। বুধবার বাংলাদেশ-ইংল্যান্ড অলিখিত ফাইনালের আগে এই ছবি শেয়ার করে সংহতি জানান। অল দ্য বেস্ট টিম টাইগার্স।
কিন্তু মজার ব্যাপার হলো মাঠেও ঘটল ঠিক তাই। বাটলারের আউট হওয়ার সাথে সাথে দর্শকের নিরবতা এবং খেলোয়ারদের নিরব উদযাপন। শুধু সাবিক মাশরাফিকে কাছে গিয়ে হাত মিলিয়ে উৎসাহ দিয়েছেন। চমৎকার এই দর্শক খেলোয়ার মিলবন্দন আগামী আরো অনেক কিছু শিখাবে জাতিকে।

Leave a Reply

Your email address will not be published.