আওয়ামী লীগের কাউন্সিলে ৫০ হাজার লোকের নবাবী আপ্যায়ন

রাইসলাম॥ আওয়ামী লীগের এবারের জাতীয় সম্মেলনে ৫০ হাজার ডেলিগেট ও অতিথির তিন বেলার খাদ্য তালিকায় কাচ্চি বিরিয়ানি ও মোরগ পোলাও থাকছে। আজ সোমবার খাদ্য উপ কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। খাদ্য উপকমিটির আহবায়ক ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সদস্যসচিব ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলামসহ উপকমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া সাংবাদিকদের জানান, এবারের সম্মেলনে বিদেশী অতিথি, কাউন্সিলর রাজনৈতিক কর্মী ও অন্যান্য অতিথিসহ প্রায় ৫০ হাজার লোকের সমাগম ঘটবে। তাদের তিন বেলা খাবারের মেন্যু হিসেবে কাচ্চি বিরিয়ানি ও মোরগ পোলাও রাখা হচ্ছে। তবে এ আয়োজনে আলাদা করে কোনো খাদ্যের ব্যবস্থা থাকবে না এবং বিদেশীদের জন্যও আলাদা করে কোনো খাবারের ব্যবস্থা করা হবে না। তিনি জানান, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণের জন্য আলাদা দুটি বুথ থাকবে। এ ছাড়া প্রত্যেক বিভাগের জন্য আলাদা করে খাদ্য সরবরাহের ব্যবস্থা থাকবে। বিদেশী প্রতিনিধিসহ অন্য অতিথিদের জন্য ১৫টি বুথ থাকবে। প্রতিটি বুথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২০ জন সদস্য, স্বেচ্ছাসেবক ১০০ জন এবং দুজন করে কেন্দ্রীয় নেতা থাকবেন।
মায়া আরো বলেন, সম্মেলনের উদ্বোধনী দিন ২২ অক্টোবর দুপুর ও রাত এবং পরের দিন ২৩ অক্টোবর দুপুরে অর্থাৎ মোট তিনবেলা খাবারের ব্যবস্থা থাকবে। তবে সময় ও পরিস্থিতি বিবেচনা করে যদি পরিকল্পনায় কোনো পরিবর্তন আনার প্রয়োজন হয়, তাহলে সেটাও করা হবে। খাদ্য উপকমিটির সদস্যসচিব খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, প্রথম দিন দুপুরে মোরগ পোলাও দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হবে। ওই দিন রাতে থাকবে কাচ্চি বিরিয়ানি। আর পরদিন দুপুরের খাবারের তালিকায়ও থাকবে মোরগ পোলাও। আর প্রতি বেলা খাবারের সাথে পরিবেশন করা হবে বোতলজাত পানি, কোমল পানীয়, ফিরনি, পান এবং টিস্যু পেপার। এর বাইরে দুটি চা ও কফি কর্নার থাকবে।
উল্লেখ্য, দেশের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন আগামী ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.