‘ও আমার জুনিয়র ও স্নেহের, ওর বিরুদ্ধে কিছু বলতে চাই না’

রাইসলাম॥ কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামের দিকে ইঙ্গতি করে র্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ‘ও আমার জুনিয়র অফিসার। আমার স্নেহের। ওর বিরুদ্ধে কছিু বলতে চাই না।’  বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।  সচিবালয়ে অপরাধ বিষয়ক ত্রৈমাসিক সভায় যোগ দেয়ার আগে স্বারাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একান্তে ৩০ মিনিট সাক্ষাত করেন র্যার্বের মহাপরিচালক। সাক্ষাত শেষে বেনজীর আহমেদ উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘আমি যা বলেছি তথ্য প্রমাণ দিয়েই বলেছি। এ নিয়ে বিভ্রান্তির কিছু নেই। আমি পাল্টা কোন মন্তব্য করব না। ও ফাঁদে পা দিতে পারে কিন্তু আমি কোনো ফাঁদে পা দেবো না।
মনিরুল ইসলামের দিকে ইঙ্গিত করে তিনি আরও বলেন, “ও আমার জুনিয়র অফিসার। আমার ¯েœহের। ওর বিরুদ্ধে কিছু বলতে চাই না।” সম্প্রতি ইতালির নাগরিক তাভেল্লা সিজার হত্যায় নব্য জেএমবির আমির আব্দুর রহমান জড়িত বলে বক্তব্য দেন বেনজির। অথচ ঢাকা মহানগর পুলিশ বিএনপি নেতা আব্দুল কাইয়ুমসহ সাত জনকে আসামী করে চার্জশীট দিয়েছে। র্যাবের ডিজির বক্তব্যের পর মনিরুল ইসলাম বলেন, ফৌজদারি মামলার তদন্ত হয় সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে। সেখানে কারও ক্রিয়েটিভিটি ওয়ার্কের সুযোগ নেই। দু’রকম বক্তব্যের পর এ নিয়ে শুরু হয় আলোচনা ও সমালোচনা। এর মধ্যেই এমন বক্তব্য রাখলেন বেনজির আহমেদ। পুলিশ হেডকোয়ার্টাসের সম্মেলন কক্ষে ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আইজিপি একে এম শহীদুল হকের সভাপতিত্বে সভায় সকল পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং পুলিশ হেডকোয়াটার্স এর উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সমালোচনা সম্পর্কে বলতে চাই তদন্ত একটি ভিন্ন জিনিস যা নির্ভর করে ব্যক্তির অনুধাবন এবং উপলব্ধির উপর। আর এর পেছনে রয়েছে, যুক্তি, স্বাক্ষ্য এবং যাবতীয় প্রমানাদী। এই বিষয়ে আমাদের কামনা এবং প্রত্যাশা সরকার বা প্রশাসনের পক্ষে যোগ সাজসে বা সকল বিভাগের সমন্বয়ে একটি সারমর্ম প্রকাশিত হওয়া উচিত। তাহলে জনগণ বা সমালোচকগণ কিছুটা সময় বিশ্রাম নিয়ে শান্তি উপভোগ করতে পারবে। তবে সবকিছুই ভালভাবে চলুক এটাই আমাদের প্রত্যাশা।

Leave a Reply

Your email address will not be published.