জনতার প্রধানমন্ত্রীর

মাসুদ॥ এই ছবিটি মাননীয় প্রধানমন্ত্রী,রাষ্ট্রনায়ক, জননেত্রী শেখ হাসিনার। তিনি যে কতটা উদার মনের তা আজ স্বচক্ষে না দেখলে বিশ্বাস হতোনা। শত ব্যস্ততার মধ্যেও, তিনি আজ গনভবনে নেতাকর্মীদের সাথে দফায় দফায় দেখা করেছেন, কথা বলেছেন, বক্তব্য দিয়েছেন।
তিনি তার বক্তব্যে বলেছেন “আপনারা প্রত্যেকে যার যার গ্রামে গিয়ে গৃহহীন, সহায়-সম্বলহীন, নিঃস্ব মানুষের তালিকা করে, আমাদের কাছে দিবেন। আমরা তাদেরকে ঘর বানিয়ে দেব। কাজ করে চলার ব্যবস্থা করে দেব। আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে কোন মানুষকে গৃহহীন রাখতে চাইনা।”
প্রধানমন্ত্রীর এই বক্তব্য যখন আমরা নিজ আসনে বসে শুনছিলাম। বাহিরে তখন শত শত মানুষ, প্রিয় নেত্রীকে একনজর দেখার জন্য অপেক্ষায় ছিলেন। তখন মমতাময়ী নেত্রী, ছোট মাইক হাতে ভবনের ব্যালকনিতে এসে, অপেক্ষমান নেতা-কর্মীদের উদ্দেশ্যে বললেন “যত রাতই হোকনা কেন আমি আপনাদের সাথে দেখা করব, কথা বলব। আপনারা সু-শৃংখল ভাবে অপেক্ষা করুন। আমি প্রত্যেকের সাথে দেখা করব।” প্রিয় নেত্রীর এই কথা শুনে সকলেই নীরব হয়ে, সু-শৃংখল ভাবে অবস্থান করলেন। নেত্রীকে একনজর দেখার জন্য অপেক্ষায় থাকলেন। নেত্রীর এমন সুন্দর, সাবলীল বক্তব্য আর নেত্রীকে কাছে থেকে দেখতে পেয়ে, আমরাও আনন্দিত। জয় বাংলা-জয় বঙ্গবন্ধু। জয় হোক জননেত্রী শেখ হাসিনার।

Leave a Reply

Your email address will not be published.