বিএনপি হতাশাগ্রস্থ ও বিপর্যস্থ দল: ওবায়দুল কাদের

টিআইএন॥ সদ্য নিয়োগ প্রাপ্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবর জিয়ারত শেষে বিএনপির বিভিন্ন মিথ্য ভুলির যুক্তিসংগত উত্তর দেন। ‘বিপর্যস্ত’ বিএনপিকে আর পাত্তা দিতে চান না আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি মনে করেন, বিএনপির এখন পুরোপুরি হতাশাগ্রস্থ দলে পরিণত হয়েছে। সরকার বা আওয়ামী লীগের সমালোচনায় তারা কী করলো, না করলো তাতে কিছু যায় আসে না। বৃহস্পতিবার (২৭অক্টোবর) সকালে দলীয় নেতা-কর্মীদেরকে নিয়ে বনানী কবরস্থানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে ওবায়দুল কাদের এ কথা বলেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর পর খুনিরা ধানমন্ডি ৩২ নম্বর সড়কের বাড়িটিতে হত্যা করে বেগম মুজিবসহ পরিবারের সব সদস্যদেরকেই। বঙ্গবন্ধুর সহধর্মিনী ফজিলাতুন্নেছা মুজিব পর্দার আড়ালে থাকলেও রাজনীতিতে তার একটি পরোক্ষ ভূমিকা ছিল। বাঙালির মুক্তির সংগ্রামে ব্যস্ত  বঙ্গবন্ধুকে বরাবর পেছন থেকে সাহস জুগিয়েছেন তিনি। পাশাপাশি সংসারের দায়িত্ব নিজে পালন করে বঙ্গবন্ধুকে নির্ভার করেছেন তিনি।
গত ২২ ও ২৩ অক্টোবর ক্ষমতাসীন দলের জাতীয় সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের দুই দিন পর দলের সম্পাদকমন্ডলীর প্রথম বৈঠকেই বেগম মুজিবের প্রতি শ্রদ্ধা জানানোর কর্মসূচি দেন ওবায়দুল কাদের। সকাল আটটায় বনানী কবরস্থানে বেগম মুজিব ও বঙ্গবন্ধু পরিবারের সব শহীদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি একটি হতাশ ও বিপর্যস্ত  দল। কেবল ঘরে বসে তারা প্রেস ব্রিফিং করে। তারা কী ভাবলো না ভাবলো তাতে কিছু যায় আসে না। তাদের কাজ হলো কেবল ঘরে বসে বসে প্রেসব্রিফিং করা। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই।’ আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে গণতন্ত্রের পক্ষে কোনো কিছু হয়নি- বিএনপি নেতাদের এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘যারে দেখতে নারি তার চলন বাঁকা। কিন্তু বিএনপিতেই তো গণতন্ত্র নেই। তারা যে গণতন্ত্রে বিশ্বাস করে, এটা আগে প্রমাণ করুক। নিজেদের দলে কোনো গণতন্ত্র নেই, তারা আবার গণতন্ত্রের কথা বলে।’ আওয়ামী লীগের সম্মেলনে গণতান্ত্রিক পদ্ধতিতে নেতা নির্বাচিত হয়েছে বলেও দাবি করেন দলের সাধারণ সম্পাদক।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, ফারুক খান, আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদসহ নব নির্বাচিত কমিটির অন্য সদস্যরাও এ সময় ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.