আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি জিয়াউর রহমান; পরিবার ও তার দল এদেশের জন্য যা করেছে কোন সরকারই তা করতে পারেনি: তছলিমুর রেজা

প্রিয় দেশবাসী,
আছ্ছালামুআলাইকুম।
জিয়াউর রহমান, তার পরিবার ও তার দল দেশবাসির জন্য যা করে গেছেন, তা  কখনই ভূলার নয়, দেশবাসী চিরদিন তাদের কাজগুলিকে মনে রাখবে। কোন সরকারই ইতিপুর্বে তা করতে পারেনি, ভবিষ্যতেও পারবেনা কিনা সন্দেহ। কি করেছেন তিনি তা গর্বের সঙ্গে জানতে ইচ্ছে হয়।
(১) সিপাহী বিপ্লবের নামে সেনাবাহিনীর শক্তিকে ব্যবহার করে হাজার হাজার মুক্তিযোদ্ধা সৈনিক ও কর্মকর্তাকে হত্যা করা।  (২) ১৫ই আগষ্টে সেনাবাহিনীর কিছু উশৃঙ্খল কর্মকর্তাকে লেলিয়ে দিয়ে স্ব-পরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা। (৩) ইনডিমেনিটি এক্ট করে বঙ্গবন্ধু হত্যার বিচারের পথ রুদ্ধ করা। (৪) আওয়ামীলীগের নাম নিশানা মুছে ফেলার জন্য ও বাংলাদেশকে আবার পাকিস্তান বানানোর প্রয়াসে, জাতীয় চার নেতাকে জেলখানার ভিতরে হত্যা করা।  (৫) সংবিধানের ১২ ও ৩৮ অনুচ্ছেদ সামরিক আইন বলে রহিত করে জামায়াতকে রাজনৈতিক দল গঠন ও রাজনীতি করার সুযোগ করে দেওয়া। (৬) সামরিক আইন জারি করে, কারফিউ দিয়ে ক্ষমতার মসনদে বসে কয়েকটি স্টেপে রাজনৈতিক দল গঠন করে, হা, না কারচুপির ভোট দিয়ে দেশের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া।  (৭) বঙ্গবন্ধুর আতœস্বিকৃত খুনিদের বিভিন্ন দেশের রাস্ট্রদুত করা, ও রাজনৈতিক দল গঠনের সুযোগ করে দিয়ে ভোটার বিহিন নির্বাচনে সংসদ সদস্য বানিয়ে সংসদে নেওয়া।  (৮) নাগরিকত্ব বাতিল করা কুখ্যাত যোদ্ধাপরাধীদের নাগরিকত্ব ফিরিয়ে দিয়ে দেশে এনে রাজনীতি করার সুযোগ করে দেওয়া।  (৯) খালেদা জিয়া নিজামী, মোজাহিদকে মন্ত্রীত্ব দিয়ে জাতীয় পতাকা ব্যাবহারের অধিকার দেওয়া। (১০) দশ ট্রাক অস্ত্র চট্রগ্রামে ধরা পরা। (১১) ১৭ই আগষ্ট সারাদেশে একযোগে সব জেলায় বোমা ফাটিয়ে জঙ্গিদের পূনর্বাসনের সুযোগ করে দেওয়া ও জঙ্গীবাদের প্রাথমিক সূচনা বা জানান দেওয়া। (১২) ২১ শে আগষ্ট রাস্ট্রীয় পৃস্টপোষকতায় গ্রেনেড হামলা করে বর্তমান প্রধানমন্ত্রী সহ আওয়ামীলীগের সকল নেতাকে হত্যার পরিকল্পনা করা, যেখানে আইভি রহমান সহ ২৪ জন শহীদ হয়েছিল। (১৩) সারের দাবী করতে আসলে ১৮জন কৃষককে গুলি করে হত্যা করা। (১৪) হাওয়া ভবন সৃস্টি করে কমিশন বানিজ্যের প্রধান কারখানায় পরিনত করা। (১৫) নিজের ছেলেকে ঘোড়ায় চরিয়ে ডিসি এসপিদেরকে পিছনে পিছনে দৌড়ানোর চিত্র আজও দেশবাসী ভুলে যায়নি।
এছাড়াও আরও অনেক গুনাগুন আছে যা এ মুহুর্তে মনে পড়ছেনা। তাইতো বলছি সবগুলো কাজই মনে রাখার মতো, অন্য কোন সরকার তা করতে পারবে কিনা সন্দেহ আছে। কি বলেন বন্ধুরা ? আমি কোথাও মিথ্যা বলেছি ???

Leave a Reply

Your email address will not be published.