জাপান প্রবাসীর কসবা পরিদর্শন

ভজন শংকর আচার্য্য, কসবা( ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ মুক্তিযুদ্ধের তীর্থভূমি কসবা উপজেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করে গেলেন আওয়ামী লীগ জাপান শাখার নেতা  ব্যবসায়ী ও ওডিপি’র উপদেষ্টা খোবাইসি এমএ বাতেন। গতকাল (৩০ অক্টোবর) রবিবার সকালে তিনি ঢাকা থেকে সকাল ১০টায় কসবা শহরে অবস্থিত সিডিসি স্কুলে আসেন। এসময় সিডিসি’র অধ্যক্ষ মো.সোলেমান খান ছাত্র ও শিক্ষকগন  এমএ বাতেনকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। তিনি সিডিসি’র বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষন করেন। তিনি সিডিসি স্কুলের জন্য ৫টি সিসি ক্যামেরা অনুদান ঘোষনা করেন।
পরে তিনি স্থানীয় জেনেটিক কম্পিউটার মুক্ত স্কাউট গ্রুপ ওন অনুষ্ঠানে যোগ দেন। ওন অনষ্ঠানে স্কাউটদের বিভিন্ন স্তরে সনদ পত্র বিতরন করেন। বাংলাদেশ স্কাউট কসবা উপজেলা শাখার সহ-সভাপতি মো.সোলেমান খানের সভাপতিত্বে ওন অনুষ্ঠান উদ্বোধন করেন খোবাইসি এম এ বাতেন। এতে প্রধান অতিথি ছিলেন ওডিপি চেয়ারম্যান মো.আজিজুল ইসলাম বাচ্চু। বিশেষ অতিথি ছিলেন: স্কাউট কমিশনার আয়েশা বেগম। বক্তব্য রাখেন; ইউনিট লিডার মো.অলিউল্লাহ সরকার অতুল, আমিনুল ইসলাম দুলাল, সাংবাদিক রুবেল আহমেদ।
জেনেটিকে তিনি স্কাউটদের একটি ড্রাম সেট ও ওয়াকিটকি সেট উপহার দেন।
পরে দুপুর ১২টায় খোবাইসি এমএ বাতেন  উপজেলার ব্রাহ্মণগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা-সমাবেশ ও আলোচনা সভা উদ্বোধন করেন। সেখানে প্রধান অতিথি ছিলেন; ওডিপি চেয়ারম্যান আজিজুল ইসলাম বাচ্চু। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক রুবেল আহমেদ। সভাপতিত্ব করেন হাজী মো.কামাল উদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন; প্রধান শিক্ষক হালিমা চৌধূরী, সহ-প্রধান শিক্ষক সাইদুর রাহমান খান।
সেখানে বিদ্যালয়ের বাউন্ডারি দেয়াল নির্মান ও বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগের জন্য বৈদ্যুতিক খুটির প্রয়োজনের খরচ মেটানোর ঘোষনা দেন। তিনি কসবার বেশ কিছু দর্শনীয় স্থান পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published.