তামিমের সেঞ্চুরির অপেক্ষায় প্রধানমন্ত্রীর বিলম্বে খাবার

টিআইএন॥ সোমবার দুপুরে বিশাল ‘মেজবান’ পার্টির আয়োজন করে তার আমলের তিন বছরে বাংলাদেশ ক্রিকেটের নানা অর্জন তুলে ধরেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ক্রিকেট উন্নয়নে নিজের নানা পদক্ষেপ ছাড়াও প্রধানমন্ত্রীকেও বড় ধরনের কৃতিত্ব দিলেন তিনি। ক্রিকেটের প্রতি প্রধানমন্ত্রীর প্রচন্ড ভালোবাসার কয়েকটা উদাহরণ টেনে পাপন বলেন, ‘অস্ট্রেলিয়াতে বিশ্বকাপের সময় তিনি আমাকে কখনও কখনও ভোর রাতেও ফোন দিয়েছেন। বিজয় কেন ইনজুরিতে পড়লো, তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাও, তুমি সঙ্গে যাও। ইংল্যান্ডের বিপক্ষে ঢাকাতে তামিম সেঞ্চুরি করেছিল। ওর সেঞ্চুরির অপেক্ষায় থেকে দুপুরের খাবার তিনি বিকালে খেতে গেছেন, দুপুরে সময়মত খেলে তামিমের সেঞ্চুরি দেখা মিস করতেন, এই কারণে। বাংলাদেশকে এখন আরও রান রেট বাড়িয়ে নিতে হবে; খেলা চলার সময় আমাকে এমন মেসেজও পাঠান তিনি। এই হলেন আমাদের প্রধানমন্ত্রী। এমন অনেক ঘটনাই আছে যা শুনে আপনারা মুগ্ধ হবেন। বাংলাদেশ ক্রিকেট এখন অনেক উপরে। খেলোয়াড়রা মাঠে খেলেন। তাদের নিশ্চয়ই বড় অবদান। আমার তো মনে হয় এরপরই অবদান আমাদের প্রধানমন্ত্রীর। অনেক ব্যস্ততার মধ্যেও তিনি ক্রিকেট নিয়ে ভাবেন। কঠিন সময়ে বারবার পাশে এসে দাঁড়ান। প্রধানমন্ত্রীকে আমার আন্তরিক ধন্যবাদ।’
ওয়ানডেতে নিয়মিত বড় দলকে হারাচ্ছে টাইগাররা। এই ফরম্যাটে র‌্যাঙ্কিংয়ে সাতে উঠে এসেছে বাংলাদেশ। ওয়ানডের পর টেস্টেও বড় দল হবার আভাস দিয়েছে টাইগাররা। দেশের মাটিতে ইংল্যান্ডকে হারিয়েছে মুশফিকরা। ক্রিকেট বিশ্বে বাংলাদেশ এখন নতুন শক্তি।
আয়োজক হিসেবেও বেশ সুনাম কুড়িয়ে যাচ্ছে বাংলাদেশ। পরপর টানা অনেকগুলো বড় টুর্নামেন্টের সফল আয়োজক বিসিবি। অবকাঠামোর দিক দিয়েও বাংলাদেশ ক্রিকেট অনেকে উপরে চলে গেছে। বিসিবির নেয়া নানা ইতিবাচক পদক্ষেপ ও প্রধানমন্ত্রীর সহযোগিতার ফলেই এমনটা সম্ভব হয়েছে বলে জানান বিসিবি সভাপতি।

Leave a Reply

Your email address will not be published.