রাজনীতি আর দুর্নীতি একসাথে চলতে পারেনা

তছলিমুর রেজা॥ আপনি যদি রাজনীতি করতে চান তাহলে দুর্নীতির চিন্তা মাথা থেকে বাদ দিতে হবে। আবার দুর্নীতি করতে খায়েশ হলে রাজনীতি ছেড়ে দিতে হবে। রাজনীতি আর দুর্নীতি একসাথে চলতে পারেনা। একজন রাজনীতিবিদ জনগনের ম্যান্ডেট নিয়ে যখন নেতা নির্বাচিত হন, তখন তাহাকে সর্বদাই জনগনের কথা ভাবতে হবে। জনসেবা, মানবকল্যান ছাড়া অন্য কোন বাড়তি চিন্তা করলে আপনার নেতা হওয়ার দরকার নাই।
নির্বাচিত হয়ে ক্ষমতা প্রয়োগ করে প্রশাসনের সহযোগীতায় অর্থবিত্তের মালিক হবেন ? এ চিন্তাটাও মাথা থেকে বাদ দিতে হবে, এমন নেতা দেশের শান্তিকামী মানুষ চায়না। নেতা নির্বাচিত হয়ে সরকারী সম্পদের ভাগ ভাটোয়ারা জনগনকে না দিয়ে নিজেই নিয়ে নিবেন এবং প্রশাসনিক দাপট দেখাবেন, গোন্ডা লেলিয়ে দিবেন, এমন নেতাও আমরা চাই না। নেতৃত্বকে পুজি করে পাহাড় সমান সম্পদের মালিক হবেন, সেটাও চাইনা। মনে রাখবেন নেতৃত্বের পুজিটাও কিন্তু জনগনেরই দেওয়া।
মোট কথা সেবার ব্রত নিয়ে সারাজীবন যারা নিজেকে সার্বক্ষণিক জনগন, সমাজ তথা দেশের সেবায় নিয়োজিত রাখতে পারবেন কেবলমাত্র তারাই রাজনীতি করতে আসবেন। আর যারা দুর্নীতি করে অর্থ বানিয়ে নেত্ত্বৃ দিতে চান, তাদেরকে বলবো আপনারা রাজনীতি থেকে দুরে সরে যান। পবিত্র রাজনীতিটাকে দুর্নীতি করে কলুষিত করার চেস্টা করবেন না।

Leave a Reply

Your email address will not be published.