সারা দেশের সত্যিকারের তৃণমুল নেতাকর্মীদের মনের অভিব্যাক্তি

তসলিমুর রেজা॥ সারাদিন রোদে পুরে, বৃস্টি ভিজে, সারারাত না, ঘুমিয়ে, রুটিন খাবার না খেয়ে, মানুষের দরজায় দরজায় ভোট চাওয়া, পাড়া মহল্লায়, গ্রামে, গঞ্জে, ওয়ার্ডে, ইউনিয়নে ও সারা উপজেলায় ঘুরে মাঠ তৈরী করে আপনাকে রাজনীতির মাঠে এনেছি, নেতা নির্বাচিত করেছি———–মাঠ তৈরী করতে, ভোট চাইতে, নিজের জীবনকে তুচ্ছ মনে করেছি, লাঞ্চিত হয়েছি, মামলা খেয়েছি, হামলা হয়েছে, কত টাকা দিয়েছেন আপনি ?? দেন নি।
কিন্তু আপনি কি জানেন ? আপনার জন্য এগুলি করতে গিয়ে অনেক কর্মী লক্ষ লক্ষ টাকা খরচ করেছে, যারা বেকার তারা তাদের বাবা মা, ভাইবোদের জ্বালাতন করে টাকা এনে আপনার জন্য কাজ করেছে। বিনিময়ে আপনি তাদের কি দিলেন ? তাদের কান্না কি আপনার কানে পৌছেনা ?
তারা আপনার কাছে কারী কারী টাকা চায়না, চায় দলীয় মর্যাদা, তারা চায় সামাজিক আতœসন্মান, বিভিন্ন পদে পদায়ন, তারা চায় নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি তাদের মাধ্যমে বাস্তবায়ন। তাহলেই তারা খুশী। কিন্তু, আপনি কি তা করেছেন ? না, করেননি। আপনি করেছেন আপনার বিশেষ আস্তাভাজন ব্যাক্তিদের দিয়ে, আপনি করেছেন আপনার আতœীয়কে দিয়ে, যারা কোনদিন মাঠে, ঘাটে আপনার জন্য লড়াই করতে কেউ দেখেনি। তারা আপনার কাজকর্ম বাস্তবায়ন করতে গিয়ে তাদের খেয়াল খুশী মতো তাদের বিশেষ আস্তাভাজন ব্যাক্তিদের দিয়ে কাজ করিয়েছে, ফলে তৃণমুলের আসল নেতাকর্মীরা হয়েছে উপেক্ষিত।
যারা কোনদিন নৌকার পক্ষে কাজ করেনি, যারা আপনার বিরোধিতা করেছে তাদেরকে দিয়ে যখন সব কিছু করানো হয়, তখন আপনার জন্য কাজ করা কর্মিরা নির্বিকার হয়ে তাকিয়ে থাকা ছাড়া আর কিছুই করার নাই। কারন নির্বাচিত হওয়ার পর আপনি হাইব্রীড ও সুবিধাবাদী দালাল চাটুকার পরিবেস্টিত হয়ে আছেন, দলীয় আসল নেতাকর্মীদের আর আপনার পার্শে দেখা যায়না।
তাদের দেখার কি দলে কেউ নেই ??
মনে রাখবেন আপনারা আমাদের নেতা বলে আপনাদেরকে সর্বোচ্চ সন্মান করি, শ্রদ্ধা করি, তাই বলে ভাববেন না যে আপনাদেরকে ভয় করি, তৃণমুলের আসল নেতাকর্মীরা কাহাকেও তোয়াজ করেনা, জ্বি হুজুর বলেনা। আপনার অন্যায় কাজকর্মকে ন্যায় বলে চালিয়েও দেয়না, আপনি ভাল কাজ করলে তৃণমুলের সবার সমর্থন পাবেন। সবায় শ্রদ্ধাভরে স্মরন করবে, অন্যায় কাজ করলে ঘৃনাভরে প্রত্যাখ্যান করবে।
যেহেতু আমাদের পরিশ্রমে, আমাদের ভোটে নেতা নির্বাচিত হয়েছেন সেহেতু ভয় আপনাকেই পেতে হবে। আশা করি জননেতা জনাব ওবায়দুল কাদের ভাই এমন পরিস্থিতি যেখানে আছে সেখানে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। (এই লিখা সারাদেশের সকল নির্বাচনী এলাকার তৃণমুলের মনের অভিব্যাক্তি)।

Leave a Reply

Your email address will not be published.