আইভি আপাকে বলছি —

তসলিমুর রেজা॥ পত্রিকা এবং বিভিন্ন মিডিয়াতে দেখতে পেলাম —–আপনি শামীম ওসমান এমপি কে উদ্যেশ্য করে বলেছেন ” * শামীম ওসমান আপনার সাথে থাকলে ভাল, না থাকলে আরো বেশী ভাল। * শামীম ওসমানের বাবা রাজনীতি করে টাকা কামিয়েছেন, আর আপনার বাবা রাজনীতি করে টাকা খুইয়েছেন। * শামীম ওসমান আপনাকে এসএমএস করলেও আপনি জবাব দেননি ।
এই তিনটি কাজ যদি আপনি আসলেই করে থাকেন তাহলে আমি বলবো আপনি এই মুহুর্তে এগুলি করে একটা বিরাট অপরাধ করেছেন। বড় ভাই হিসাবে উনার নিকট ক্ষমা চাওয়াটাই শ্রেয় বলে মনে করি।
আপনি মনে করবেননা যে মাননীয় সভানেত্রী আপনাকে মনোনয়ন দিয়েছে বলেই আপনি দলের একজন পরীক্ষিত নেতাকে যা ইচ্ছে তাই বলবেন বা আচরন করবেন। এটা নির্বাচনের মুহুর্তে অত্যন্ত অশোভনীয়। মাননীয় সভানেত্রীর ঐক্যের ও অমর্যাদা হলো। শামীম ওসমান ভানের জ্বলে ভেসে আসা কোন সাধারন ব্যাক্তি নন। তার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর। তার বাবা আওয়ামীগের প্রতিষ্ঠাতাদের একজন। শামীম ওসমান নিজেও একজন সাংসদ। তার পরিবারে আরো সাংসদ রয়েছে।
বুঝতে পারছেন না এখনো ? তৃণমুলের কোন নেতা আপনার নামটি পর্যন্ত প্রস্তাব করে নাই। এই শামীম ওসমানরাই নারায়নগঞ্জে রাজাকার গোলাম আযমদের প্রবেশ নিষিদ্ধ করেছিল। যুগে যুগে শামীম ওসমানরাই আওয়ামীলীগকে টিকিয়ে রেখেছে। মাননীয় সভানেত্রী দয়া করে আপনাকে মনোনয়ন দিয়ে শামীম ওসমান সহ সব নেতাকে ডেকে পাঠিয়ে আপনার জন্য কাজ করতে বলেছেন। উনারা মেনেও নিয়েছেন, শামীম ওসমান ছোটবোন ডেকে বলেছিল নিশ্চিন্তে বাড়ী যাও আমি তোমার সাথে আছি।
কিন্তু আপনি একি আচরন করলেন, যা দলের সকলের কাছেই নিন্দনীয়। এই নির্বাচনের মুহুর্তে আপনার এমন আচরন আমরা আশা করিনি। কারন আপনি মনোনয়ন পাওয়ার সাথে সাথেই আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও আপনাকে অভিনন্দন জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম। আজ আপনাকে বলি ক্ষমা চেয়ে ঐক্যধরে রেখে এগিয়ে যান। পাশাপাশি শামীন উসমান ভাইকে বলি কাজ করুন, কারো কথায় বা আচরণে অভিমান নয় বরং দলের প্রতি এবং নেত্রীর প্রতি আস্থা ও ভালবাসা বৃদ্ধি করে সবকিছু ধুলায় উড়িয়ে আইভীকে নির্বাচিত করে নিয়ে আসুন। তারপরেই মহান শব্দদি যুক্ত করে আপনার অবস্থান আরো একধাপ উপড়ে চলে আসবে। সেই সুযোগ পাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। নেতাদের অনেক গালমন্ধ এবং বিশ্রি কথা শুনতে হয়। কখনোবা সামনা-সামনি আবার কখনোবা পিছনে। সবই ভুলে যেতে হয়। এবং কাজ করতে হয় দলের প্রয়োজনে দেশ মানুষের স্বার্থে।

Leave a Reply

Your email address will not be published.